লুটেরা গোষ্ঠীর স্বার্থ রক্ষা করতেই গ্যাসের মূল্যবৃদ্ধি : ন্যাপ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ১৮ মার্চ ২০১৯

তিতাসের সীমাহীন দুর্নীতি, চুরি ও কর্মকর্তাদের লুটপাট বন্ধ না করে দফায় দফায় গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া বলেছেন, দেশি-বিদেশি লুটেরা গোষ্ঠীর স্বার্থ রক্ষা করতেই সরকার গ্যাসের মূল্য বৃদ্ধি করছে।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন। তারা বলেন, বর্তমান সরকারের আগের মেয়াদেও কয়েকবার গ্যাসের মূল্যবৃদ্ধি করা হয়েছিল। এর সঠিক কারণ ব্যাখ্যা না করে সরকারের গ্যাসের মূল্যবৃদ্ধির জন্য তথাকথিত গণশুনানি জনগণের সঙ্গে পরিহাসের মতো ধৃষ্টতা। এর মাধ্যমে প্রমাণিত হলো, সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না। তারা প্রকৃত অর্থে লুটেরা গোষ্ঠীর স্বার্থ রক্ষা করতেই বার বার গ্যাসের মূল্যবৃদ্ধি করছে।

নেতৃদ্বয় দেশের সকল রাজনৈতিক দল, শ্রেণি-পেশার মানুষকে সরকারের গ্যাসের মূল্যবৃদ্ধির মতো গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদে প্রয়োজনে আন্দোলন সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, প্রকৃত অর্থে দেশের জনগণের অর্থে লালিত জ্বালানি মন্ত্রণালয় জনগণের স্বার্থ রক্ষা করে না। তারা বহুজাতিক কোম্পানির স্বার্থ রক্ষায় ব্যস্ত। এমপি-মন্ত্রী সাহেবদের ভোটের প্রয়োজন হয় না। তাই জনগণের স্বার্থ রক্ষার দায়ও তাদের নেই। এ কারণে লুটেরা গোষ্ঠীর খুশির জন্য দেশের মানুষের স্বার্থ পরিপন্থী ভুল সিদ্ধান্ত নিচ্ছে সরকার।

অবিলম্বে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের আহ্বান জানিয়ে তারা বলেন, গ্যাসের বর্ধিত মূল্য জনগণ মেনে নেবে না, নিতে পারে না। উচ্চমূল্যের এই বাজারে সরকারের এই সিদ্ধান্ত জনগণের উপর নতুন করে দুর্দশা বাড়িয়ে দেবে। সরকার স্বেচ্ছাচারী হয়ে, গণরায়কে উপেক্ষা করে মূল্যবৃদ্ধির যে সিদ্ধান্ত নিয়েছে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নাকাল জনগণ কোনোভাবেই তা মেনে নিতে পারে না।

কেএইচ/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]