গণতন্ত্র রক্ষায় ছাত্রদলকে এক হওয়ার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ২৩ এপ্রিল ২০১৯
ফাইল ছবি

ছাত্রদলের উদ্দেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আসুন আজ আমরা একটি জায়গায় দাঁড়ায়। সে জায়গাটা হচ্ছে শহীদ জিয়া, বেগম খালেদা জিয়া, তারেক রহমান, কাজী আসাদুজ্জামানের যে স্বপ্ন, সেই স্বপ্ন হচ্ছে বাংলাদেশের গণতন্ত্র, স্বাধীনতা ,সার্বভৌমত্ব রক্ষা করা।

আজ (মঙ্গলবার) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে ছাত্রদলের সাবেক নেতাদের উদ্যোগে ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি আসাদুজ্জামানের স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামানের স্মৃতিচারণ করে শামসুজ্জামান দুদু বলেন, তিনি কিন্তু বগুড়ার লোক ছিলেন না। তিনি গোপালগঞ্জের লোক ছিলেন। তিনি মূলধারার রাজনীতি না করলেও তিনি কিন্তু ছাত্রলীগের রাজনীতির ধারা থেকে এসেছেন। তার সম্পর্কে যদি বলি, তাহলে আপনারা অবাক হবেন। সেই সময়ে ছাত্রলীগের ও ছাত্র ইউনিয়নের বাইরে গিয়ে প্রধান একটি ছাত্রদলের কর্ণধার হয়েছিলেন তিনি। আমৃত্যু প্রমাণ করে গেছেন তিনি যোগ্য নেতা ছিলেন।

সাবেক ছাত্রদলের এ সভাপতি বলেন, গণতন্ত্রের জন্য যদি ছাত্রদলকে আবার উঠে দাঁড়াতে হয় তাহলে কাজী আসাদুজ্জামানের আদর্শকে ধরে রাখতে হবে। তাকে স্মরণ করতে হবে। তাহলে আমাদের নেত্রীকে, গণতন্ত্রকে মুক্ত করতে পারবো। কাজী আসাদুজ্জামান গণতন্ত্র প্রতিষ্ঠায় কোনো আপস করেননি, আমাদেরও করা উচিৎ নয় বলেও তিনি মন্তব্য করেন।

স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। আরও উপস্থিত ছিলেন- বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানুল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, যুগ্ন মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

কেএইচ/এনএফ/এমএস

আপনার মতামত লিখুন :