দেশে হরিলুট চলছে আর কৃষক-শ্রমিক মরছে : মোস্তফা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ১৯ মে ২০১৯

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, কৃষিপণ্যের ন্যায্যমূল্য না পয়ে কৃষকের ফসল পুড়ছে, দেশের পাটশিল্প ধ্বংস হচ্ছে, শ্রমিক পাচ্ছে না তার পাওনা, আর রূপপুরে হরিলুট চলছে জনগণের টাকা।

তিনি বলেন, কৃষকের বুকে কান্না, পাটকল শ্রমিকরা পাওনা আদায়ে রাস্তায় আর রূপপুরে একটি বালিশের মূল্য ও তা উঠানোর খরচ দেখে অবাক বিস্ময়ে তাকিয়ে দেখে বাংলাদেশ। রূপপুরের ঘটনায়ই প্রমাণিত হচ্ছে লুটেরাদের, দুর্নীতিবাজদের আগ্রাসন কতটা গভীরে। সারা দেশে সবখানে কীভাবে সরকারি প্রতিষ্ঠান ও প্রকল্পে ভুয়া বিল করে লুটে নিয়ে যাচ্ছে লুটেরারা।

রোববার নয়াপল্টনে যাদু মিয়া মিলনায়তনে এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসার বাবা বিশিষ্ট সমাজসেবক মরহুম নূর হোসেন আশরাফির ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নূর হোসেন আশরাফি স্মৃতি সংসদ ও পাঠাগার এই স্মরণসভার আয়োজন করে।

গোলাম মোস্তফা বলেন, রাষ্ট্রের এমন কোনো সেক্টর নেই যেখানে লুটেরারা লুট করেনি। আমাদের ব্যাংকিং সেক্টর লুট হতে হতে পঙ্গুত্ববরণ করেছে, শেয়ারবাজার লুটেরাদের কারণে বিনিয়োগকারীরা রিক্ত-নিঃস্ব হয়ে মাটিতে লুটিয়ে পড়েছে।

তিনি আরও বলেন, রাতারাতি জনগণের সম্পদ, রাষ্ট্রের অর্থ লুটপাট করে অগাধ বিত্ত-বৈভবের মালিক হওয়ার, ভোগবিলাসে মত্ত হওয়ার মোহ নষ্ট করে দিচ্ছে। সমাজে আদর্শিক সৎ মানুষরা যেন বোকা আর লুটেরা অসৎ, নষ্টরা যেন যোগ্য বলে বিবেচিত হচ্ছে। নষ্টদের হাতে সব চলে যাচ্ছে।

মরহুমের ছেলে ও এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন বিশিষ্ট রাজনীতিক স্বপন কুমার সাহা, বাংলাদেশ কৃষক ন্যাপ যুগ্ম আহ্বায়ক মো. কামাল ভুইয়া, ন্যাপ ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, নারায়ণগঞ্জ জেলা মানবাধিকার সমিতির সভাপতি মঞ্জুরুল ইসলাম কাজল প্রমুখ।

অনুষ্ঠানে মরহুম নূর হোসেন আশরাফির রুহের মাগফেরাত কামনা, দেশ-জাতির সুখসমৃদ্ধি ও চলমান দ্রোহ থেকে মুক্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা পরিচালনা করেন হাফেজ মো. শামিম ভুইয়া।

দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মরহুমের জেষ্ঠ্যপুত্র খুলনা জেলা বাংলাদেশ ন্যাপ সভাপতি এস এম মুসা, মো. মনির হোসেন, প্রফেসর মোস্তফা কামাল প্রমুখ।

কেএইচ/বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]