রুমিনের মনোনয়নের খবর জানেই না দফতর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০২ পিএম, ২০ মে ২০১৯

সংরক্ষিত নারী আসনে বিএনপির মনোনয়নের খবর গণমাধ্যমে প্রচার হলেও দলের দায়িত্বশীলরা দফতরকে জানায়নি। এমন অভিযোগ দফতরের দায়িত্বে থাকা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর।

আজ (সোমবার) বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এমন অভিযোগ করেন রিজভী।

সেখানে রিজভীর কাছে সাংবাদিকদের প্রশ্ন ছিল-সংরক্ষিত নারী আসনে বিএনপি প্রার্থী হিসেবে কাকে চূড়ান্ত করেছে? এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, দল থেকে এখনও কোনো সিদ্ধান্ত জানায়নি।

এরপর সাংবাদিকরা আবারও প্রশ্ন করেন, রুমিন ফারহানা বলেছেন তাকে দল থেকে চিঠি দেয়া হয়েছে। তিনি দুপুর ১২টায় স্পিকারের কাছে যাচ্ছেন। এমন প্রশ্নে তিনি বলেন, ‘আমি বলেছি দল থেকে আমাকে এখনও কেউ জানায়নি, জানালে জানতে পারবেন। ধন্যবাদ।’

সংরক্ষিত আসনে মনোনয়নের বিষয়টি নিয়ে বিএনপির একজন সহ-দফতর সম্পাদক ক্ষোভ প্রকাশ করেন। জাগো নিউজকে তিনি বলেন, দলে এমন কিছু ব্যাপার রয়েছে যেগুলো মহাসচিবের জানার কথা অথচ তিনি জানেন না, আবার কিছু ব্যাপার থাকে যা দফতরের দায়িত্বে থাকা নেতার জানার কথা কিন্তু দেখা যাচ্ছে তিনি তা জানেন না।

ওই সংবাদ সম্মেলনের আগেই গণমাধ্যমে বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানার বরাত দিয়ে গণমাধ্যমে প্রচার হয় তিনি দলের সংরক্ষিত আসনে মনোনয়ন পেয়েছেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবীর খান জাগো নিউজকে বলেন, আজ সকালে চেয়ারপারসনের কার্যালয় থেকে রুমিন ফারহানা মনোনয়নের চিঠি পেয়েছেন। চিঠি নিয়ে তিনি তা নির্বাচন কমিশনে জমা দিয়েছেন।

এদিকে রুমিন ফারহানার মনোনয়নের খবরে তাকে অভিনন্দন জানিয়েছেন, এ দৌড়ে থাকা বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী।

তিনি জাগো নিউজকে বলেন, ‘আমার ব্যক্তিগত প্রত্যাশার কিছু নেই। আমি জেল থেকে যেদিন বের হলাম , সেদিন আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমাকে ফোনে অভিনন্দন জানিয়েছিলাম। সেদিন থেকে আমি আমার ব্যক্তিগত চাওয়া-পাওয়া নিয়ে ভাবি না। ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমার এসব বিষয় ঠিক করবেন।’

তিনি বলেন, রুমিন আপু আমার সিনিয়র, আমি তাকে অভিনন্দন জানাই, তিনি সংসদে কার্যকরী ভূমিকা রাখবেন।’

কেএইচ/এনএফ/আরআইপি

আপনার মতামত লিখুন :