খাদ্যে ভেজালকারীদের মৃত্যুদণ্ড হওয়া উচিত : নাসিম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১২ পিএম, ২৭ মে ২০১৯

খাদ্যে ভেজালকারীরা সমাজের সবচেয়ে বড় সন্ত্রাসী বলে মন্তব্য করেছেন ১৪ দলের সমন্বয়ক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। তিনি বলেন, খাদ্যে ভেজালকারীরা খাদ্যে ভেজাল দেওয়ার মাধ্যমে অগণিত মানুষকে হত্যা করছে। এদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত।

সোমবার (২৭ মে) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ভেজাল ও মাদকবিরোধী আন্দোলনের উদ্যোগে ‘নিরাপদ খাদ্য ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, সবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এ জন্য সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে নিরাপদ খাদ্য নিশ্চিত করা সম্ভব।

বিএনপির উদ্দেশ্যে সাবেক এ স্বাস্থ্যমন্ত্রী বলেন, জনবিরোধী ও অগণতান্ত্রিক আন্দোলন না করে খাদ্যে ভেজাল ও মাদক নির্মূলে আন্দোলন করুন। আমরা আপনাদের ধন্যবাদ জানাব।

সংগঠনের সভাপতি মুহাম্মদ আতা উল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি কলামিস্ট লায়ন মো. গনি মিয়া বাবুল। আলোচনায় অংশগ্রহণ করেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ প্রমুখ।

এইউএ/আরএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :