দেশে কেউ নিরাপদ নয় : ন্যাপ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৪ পিএম, ১৩ জুলাই ২০১৯

দেশে এখন কেউ নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তারা বলেন, দেশে ধর্ষণ, হত্যা বিশেষ করে শিশু ধর্ষণ ও হত্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। যার ফলে সমগ্র জাতি উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে ধর্ষণ-হত্যা জাতীয় সমস্যায় পরিণত হচ্ছে।

শনিবার (১৩ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ কথা বলেন।

নেতারা বলেন, দেশে ধর্ষণ-খুন যেন মহামারি আকার ধারণ করেছে। শুধু তাই নয় ধর্ষণ-যৌন নিপীড়ন ও উত্ত্যক্তের ঘটনার প্রতিবাদ করায় হামলারও শিকার হতে হচ্ছে।

ন্যাপ চেয়ারম্যান ও মহাসচিব বলেন, সমাজে খুন-ধর্ষণ ও নিপীড়ন বেড়ে যাওয়ার অর্থ হচ্ছে অপরাধীরা পার পেয়ে যাচ্ছে এবং এতে তারা সাহসী হয়ে দ্বিগুণ উৎসাহে বেপরোয়া অপরাধ করছে। আমরা মনে করি, এ পরিস্থিতি থেকে বের হতে হলে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন এবং অপরাধীকে যথাযথ সাজা দেয়ার বিকল্প নেই।

তারা বলেন, সুষম উন্নয়ন ও উন্নত জাতি গঠন করতে হলে যে কোনো মূল্যে অপরাধের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক করার পাশাপাশি তাদের দায়িত্বে অবহেলার বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়ে সাজা দিতে হবে। কেবল বদলি বা প্রত্যাহারের মাধ্যমে তাদের শোধরানো যাবে না। এছাড়া যে কোনো অপরাধের ক্ষেত্রে অপরাধীর রাজনৈতিক ও সামাজিক প্রভাব বিবেচনা না করে দ্রুত গ্রেফতার ও শাস্তি নিশ্চিত করতে হবে। সামাজিক ও নৈতিক-ধর্মীয় মূল্যবোধের ওপর জোর দিতে হবে।

কেএইচ/এএইচ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :