গ্যাসের মূল্যবৃদ্ধি নয়, দুর্নীতি দমন করুন : ন্যাপ মহাসচিব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৭ পিএম, ২৮ মার্চ ২০১৯

গ্যাসের মূল্যবৃদ্ধি না করে গ্যাস বিতরণ কর্তৃপক্ষের লুটপাট ও দুর্নীতি দমনের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া।

তিনি বলেন, একদিকে গ্যাস ব্যবহারকারী নাগরিক সঠিকভাবে ও সময়মতো গ্যাস পান না, অপরদিকে চুলাপ্রতি মূল্যবৃদ্ধি স্বাভাবিকভাবে তাদের জীবনকে আরও দুর্বিষহ করে তুলবে। শুধু তাই নয়, শিল্প উৎপাদন, রফতানি, পরিবহন সব ক্ষেত্রে এর বিরূপ প্রভাব পড়বে। এলপিজির বাজার ও এলএমজির পথ প্রশস্ত করার জন্যই বছর বছর গ্যাসের মূল্যবৃদ্ধি করা হচ্ছে।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে যাদু মিয়া মিলনায়তনে ‘জনস্বার্থবিরোধী গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত গ্রহণের প্রতিবাদ’ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সভার আয়োজন করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (বাংলাদেশ ন্যাপ) ঢাকা মহানগর।

গোলাম মোস্তফা ভূঁইয়া বলেন, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) দায়িত্ব ভোক্তার স্বার্থ রক্ষা করা। কিন্তু তারা গণশুনানির নামে সরকারের ইচ্ছা ও সিদ্ধান্তের শুনানি করে।

তিনি বলেন, গ্যাস এমন একটি উপাদান, যার দাম বাড়লে জনসাধারণের জীবনধারণের জন্য প্রয়োজনীয় প্রায় সব জিনিসের দাম বেড়ে যায় এবং জনগণের ভোগান্তি বাড়ে, জীবনযাত্রার ব্যয় বেড়ে যায়, দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব বলেন, জনগণের শিক্ষা-স্বাস্থ্যের অধিকার ভূলুণ্ঠিত। কাজ-বাসস্থানের নিশ্চয়তা নেই। ফসলের দাম পায় না কৃষক। ন্যায্য মজুরি থেকে বঞ্চিত শ্রমিক। হাজার হাজার শ্রমিক ছাঁটাই হচ্ছে। লাখ লাখ কৃষকের নামে সার্টিফিকেট মামলা। ছাত্রদের শিক্ষার অধিকার একদিকে সংকুচিত, আরেকদিকে বাণিজ্যিকীকরণ, সাম্প্রদায়িকীকরণ চলছে, যা মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী।

ন্যাপ ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলুর সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূঁইয়া, নগর সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, মহিলা সম্পাদিকা সুমি আক্তার শিল্পী, যুব ন্যাপ সমন্বয়কারী বাহাদুর শামিম আহমেদ পিন্টু, যুগ্ম সমন্বয়কারী আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।

কেএইচ/জেডএ/জেআইএম

আপনার মতামত লিখুন :