ঈদের দিন দুপুরে জিয়ার কবর জিয়ারত করবেন বিএনপি নেতারা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ১১ আগস্ট ২০১৯

বিএনপির কেন্দ্রীয় নেতারা আগামীকাল (সোমবার) পবিত্র ঈদুল আজহার দিন দুপুর ১২টায় রাজধানীর শেরেবাংলা নগরে দলটির প্রতিষ্ঠাতা চেয়ারপারসন ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় ঈদের দিন সকাল থেকেই কবর প্রাঙ্গণে কোরআন তেলাওয়াত, দোয়া পাঠ করা হবে। কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে মোনাজাত পরিচালিত হবে।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানান, কারা কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে দেখা করতে যাবেন তার স্বজনরা।

প্রেস ব্রিফিংয়ে রিজভী বলেন, দেশের কোটি কোটি মানুষের প্রত্যাশা ছিল পবিত্র ঈদুল আজহার আগেই মিথ্যা মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন। কিন্তু ভোটের আগের রাতে নির্বাচনের সরকার প্রধানের হুকুমেই তাকে জামিন দেয়া হয়নি। তিনি গুরুতর অসুস্থ হলেও এখনও পর্যন্ত তার চিকিৎসা মেলেনি। তাকে উন্নত চিকিৎসা দেয়ার জন্য দলের পক্ষ থেকে পরিবারের পক্ষ থেকে পছন্দের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দাবি জানানো হলেও, সরকার তোয়াক্কা করছে না। চার বারের সাবেক প্রধানমন্ত্রী ও দুবার সংসদের বিরোধীদলীয় নেতা এবং বাংলাদেশ একটি বৃহৎ রাজনৈতিক দলের প্রধানকে কারাগারে আটকে রেখে সুচিকিৎসা না দিয়ে নিষ্ঠুর নির্যাতন করে সর্বোচ্চ প্রতি হিংসা চরিতার্থ করা হয়েছে।

তিনি বলেন, দেশবাসীসহ আমরা ব্যথিত, দুঃখিত, বেদনার্ত। এই ঈদের আগের দিনও বেগম খালেদা জিয়ার মুক্তি মেলেনি। তিনি এই মুহূর্তে বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এমইউ/এমএসএইচ/এমএস

আপনার মতামত লিখুন :