‘নুসরাত হত্যাকাণ্ডের সঠিক বিচার হয়নি’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২৬ অক্টোবর ২০১৯

ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত হত্যাকাণ্ডের সঠিক বিচার হয়নি বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোট ও জাতীয় মুক্তি মঞ্চের শীর্ষ নেতা বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা।

শনিবার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আমি মনে করি নুসরাত হত্যাকাণ্ডের সঠিক বিচার হয়নি। এ রায়ের মাধ্যমে প্রমাণিত হয় আমাদের বিচারব্যবস্থা এবং আদালতব্যবস্থা কোথায়? অতি দুঃখের সঙ্গে বলছি, এ রায়ে ১৬ জনকে ফাঁসির আদেশ দেয়া হয়েছে। এখানে হত্যাকারী, হত্যার পরিকল্পনাকারী, হত্যার সহযোগিতাকারী সম্পূর্ণ দোষী না। আমি একজন আইনজীবী, এখানে আজ যদি বিচারব্যবস্থা স্বাধীন হতো, সঠিকভাবে বিচার করতো তবে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড হতো। মৃত্যুদণ্ড, যাবজ্জীবন বা বিভিন্ন মেয়াদে কারাদণ্ড হতো।’

তিনি বলেন, ‘আমাদের এখানে জনগণের খুশি হওয়ার কিছুই নেই। বিচারব্যবস্থা আজকে কুক্ষিগত। আবরার হত্যাকাণ্ড ঘটে গেল, আমরা দেখলাম দুর্নীতি দমন কমিশনের আইনজীবী মোশাররফ হোসেন কাজল কত ঔদ্ধত্য, একজন আইনজীবীর কত বড় অধঃপতন হতে পারে, আবরারকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হলো, সে বলে এগুলো চর্মরোগের লক্ষণ কি না?

তিনি বলেন, সব বাংলাদেশ আজ বন্দি। গণতন্ত্রের মাতা দেশমাতা বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে আজকে আটকে রাখা হয়েছে।

এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি ড. কর্নেল (অব.) অলি আহমদ, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জামায়াতের কেন্দ্রীয় নেতা হামিদুর রহমান আযাদ, জাগপার সহ-সভাপতি ইঞ্জিনিয়ার রাশেদ প্রধান প্রমুখ।

কেএইচ/জেএইচ/জেআইএম