পানিবন্দিদের সহায়তা করতে সরকারের প্রতি আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৫ এএম, ০১ জুলাই ২০২০

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, করোনা ভাইরাসের কারণে দেশবাসী এমনিতেই পর্যুদস্ত। দুঃসময় কাটাচ্ছে মানুষ, ভয়-ভীতি ও অর্থনৈতিক মন্দায় সবাই অস্থির। সরকারও দৃষ্টি দিচ্ছে এমন দুঃসময়ে।

বুধবার এক ভিডিও বার্তায় তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, নতুনভাবে আরও একটি সমস্যার উদ্ভব হচ্ছে আমাদের সামনে, তা হলো উত্তরবঙ্গের সব নদ-নদীর পানি বেড়েছে। তিস্তা ও ধরলা নদীর পানি অতি দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এ কারণে নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে, চরাঞ্চল ডুবে গেছে। এই এলাকায় বসবাসকারী গরিব মানুষগুলো নানা কষ্টের সম্মুখীন হচ্ছে। পানিবন্দি মানুষের মাঝে খাদ্যের অভাব, চিকিৎসার অভাব দেখা দিয়েছে, মাথা গোজার ঠাঁইয়ের জন্য ছোটাছুটি করছে তারা।

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরও বলেন, আমি মনে করি করোনার কারণে আমরা পানিবন্দি দুর্গত মানুষদের দূরে সরিয়ে রাখতে পারি না। উত্তরাঞ্চলের পানিবন্দি মানুষের জন্য আমাদের চিন্তা করতে হবে। তিনি বলেন, সরকার যেন পানিবন্দি মানুষের পাঁশে দাড়ায় এবং যথাযথ সাহায্য সহযোগিতা করে। কারণ, এই মুহুর্তে দুর্গত মানুষগুলোর পাশে দাঁড়ানো আমাদের সবার দায়িত্ব। দেশের বিত্তবান এবং রাজনৈতিক দলও যেন তাদের পাশে দাঁড়ায়।

জাতীয় পার্টির নেতা-কর্মীদের নির্দেশ দিয়ে গোলাম মোহাম্মদ কাদের বলেন, দুর্গতদের সাহায্য করুন, পানিবন্দি মানুষের জীবন বাঁচান এবং তাদের স্বস্তি দিন।

এইউএ/এনএফ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]