প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা বাংলাদেশ ন্যাপের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৪ পিএম, ১২ আগস্ট ২০২০

গুরুতর অসুস্থ উপমহাদেশের প্রবীণ রাজনীতিবিদ ও ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য ও সুস্থতা কামনা করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (বাংলাদেশ ন্যাপ) চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া।

বুধবার (১২ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এই প্রার্থনা করেন।

তারা বলেন, প্রণব মুখার্জি ভারতের প্রথম বাঙালি রাষ্ট্রপতি। উপমহাদেশের প্রবীণ রাজনীতিকদের মধ্যে বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী। উপমহাদেশে ওনার মাপের রাজনীতিবিদ এখন আর কেউ নেই। তিনি বাংলাদেশের খুব অকৃত্রিম বন্ধু। বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়ও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

নেতৃদ্বয় বলেন, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা ভাসানী ও জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার সঙ্গে রাজনৈতিক সম্পর্কের সূত্র ধরেই বাংলাদেশ ন্যাপ প্রধানের সঙ্গে তার গভীর সম্পর্ক। গত মার্চেই তার বাংলাদেশ সফরের কথা ছিল। কিন্তু, বিশ্বে করোনা দুর্যোগের কারণে তার সেই সফর স্থগিত হয়।

তারা বলেন, আমরা প্রত্যাশা করি, তিনি দ্রুত সুস্থ হয়ে বাংলাদেশ সফরে আসবেন। উপমহাদেশে গণতন্ত্র ও শান্তি প্রতিষ্ঠা এবং বাংলাদেশ-ভারতের জনগণের মধ্যে সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির পরিবার ও ব্যক্তিগত সহকারীদের মাধ্যমে তার চিকিৎসার খোঁজ-খবর নিচ্ছেন।

উল্লেখ্য, বোরবার রাতে শৌচালয়ে পড়ে যান প্রণব মুখার্জি। এরপর বেশ কিছুক্ষণ সেখানেই পড়ে থাকেন তিনি। চোট পান মাথায়। সোমবার হাসপাতালে নিয়ে যাওয়া হলে পরীক্ষার পর জানানো হয়, মাথায় রক্ত জমাট বেঁধেছে। এরপর অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। তখনই কোভিড পরীক্ষায় পজিটিভ হিসেবে শনাক্ত হন তিনি।

তবে অস্ত্রোপচার করা হলেও তার শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি বরং অবনতি হয়েছে। তিনি এখনও ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন।

কেএইচ/এফআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]