‘বিতর্কিত বক্তব্যের’ বিষয়ে মির্জা আব্বাসকে শোকজ বিএনপির

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ২২ এপ্রিল ২০২১

সাবেক সাংগঠনিক সম্পাদক নিখোঁজ এম ইলিয়াস আলীর গুমের নেপথ্যে ‘দলের নেতারা জড়িত রয়েছেন,’ প্রকাশ্য সভায় এমন বক্তব্য দেয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের ওপর নাখোশ হয়েছে তার দল।

এজন্য বৃহস্পতিবার (২২ এপ্রিল) দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেয়া হয় মির্জা আব্বাসকে।

বিএনপির নীতি নির্ধারণী সূত্র জানায়, ওইদিনের ভার্চুয়াল সভার পর মির্জা আব্বাসকে দলের পক্ষ থেকে তিনটি ড্রাফট দেয়া হয় যা তিনি সংবাদ সম্মেলনে উপস্থাপন করবেন। সেখানে তাকে অনুতপ্ত হয়ে বক্তব্য দিতে বলা হয়েছিল। কিন্তু মির্জা আব্বাস সংবাদ সম্মেলনে সেই তিনটি ড্রাফটের কোনো বক্তব্য দেননি। এরপর দলের হাইকমান্ড তার সঙ্গে যোগাযোগ করে তার প্রতি ক্ষোভ প্রকাশ করে।

তারই ধারাবাহিকতায় মির্জা আব্বাসকে এই নোটিশ দেয়া হলো।

প্রসঙ্গত, ১৭ এপ্রিল ঢাকাস্থ সিলেট বিভাগ জাতীয়তাবাদী সংহতি সম্মেলনীর উদ্যোগে নিখোঁজ ইলিয়াস আলীর সন্ধান দাবিতে আয়োজিত ভার্চুয়াল সভায় মির্জা আব্বাস বলেন, ইলিয়াস আলী ‘গুমে’র নেপথ্যে সরকার নয়, বিএনপির লোকই রয়েছে।এ নিয়ে তোলপাড় শুরু হলে পরের দিন ১৮ এপ্রিল তিনি বক্তব্য বিকৃত করার অভিযোগ তুলে গণমাধ্যমের ওপর দায় চাপান

এ বিষয়ে বক্তব্যের জন্য বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তার সাড়া মেলেনি।

তবে রাত পৌনে ১০টার দিকে মির্জা আব্বাস জাগো নিউজকে জানান, তিনি চিঠির কথা শুনেছেন, তবে এখনো পাননি।

কেএইচ/এসএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]