মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে টঙ্গীতে রেলপথ-সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০০ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) মেয়র জাহাঙ্গীর আলমের শাস্তি দাবিতে টঙ্গীতে রেলপথ ও সড়ক অবরোধ করেছে স্থানীয় আওয়ামী লীগের একটি গ্রুপ। জাহাঙ্গীরের ‘বক্তব্য’ বলে অনলাইনে একটি ভিডিও ছড়িয়ে পড়ার পর তারা এ কর্মসূচিতে নেমেছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে আওয়ামী লীগের ওই গ্রুপের নেতাকর্মীরা টঙ্গী এলাকায় মানববন্ধনের আয়োজন করেন। মানববন্ধন শেষে বিকেল ৫টা থেকে টঙ্গীর সড়ক ও রেলপথ বন্ধ করে দেন তারা। এতে সড়কপথে তীব্র যানজটের সৃষ্টি হয়। চরম ভোগান্তিতে পড়ে মানুষ।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাসুদ জাগো নিউজকে বলেন, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি সড়কপথ ও রেলপথ স্বাভাবিক করার জন্য আন্দোলনকারীদের অনুরোধ জানানো হয়েছে।

jagonews24

গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) কমিশনার খন্দকার লুৎফুল কবির জাগো নিউজকে বলেন, কিছু সময় আগে থেকে একটি গ্রুপ টঙ্গীর সড়ক ও রেলপথ অবরোধ করে রেখেছে। গাজীপুর মহানগর পুলিশের ডিসির নেতৃত্বে ঘটনাস্থলে পুলিশের একাধিক কর্মকর্তা রয়েছেন। অবরোধকারীদের সঙ্গে কথা বলছেন তারা। আশা করছি কিছুক্ষণের মধ্যে সড়ক ও রেলপথ স্বাভাবিক হয়ে আসবে।

সম্প্রতি মেয়র জাহাঙ্গীরের বক্তব্য বলে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সেখানে মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা, বঙ্গবন্ধুর স্বাধিকার আন্দোলনসহ বিভিন্ন বিষয়ে আপত্তিকর মন্তব্য শোনা যায়। যদিও মেয়রের দাবি, যে ভিডিওটি ফেসবুকে ছড়িয়েছে, সেটি মিথ্যা ও বানোয়াট।

jagonews24

গত বুধবার (২২ সেপ্টেম্বর) রাতে নিজের ফেসবুক পেজ থেকে একটি ভিডিও বার্তা দেন মেয়র। ‘সত্যটা জানুন’ ক্যাপশনের ওই ভিডিওবার্তায় মেয়র জানান, ভিডিওটি ছড়ানোর সময় তিনি ভারতে ছিলেন। রাত ১২টায় দেশে ফিরে নিজ বাসায় কোয়ারেন্টাইনে গেছেন।

জাহাঙ্গীর আলম বলেন, যারা ফেসবুকে বিভিন্ন মিথ্যা কথা ও গুজব ছড়াচ্ছেন, তাদের বলবো, দয়া করে এগুলো ডিলিট করে দিন। মিথ্যা অপবাদ না দিয়ে আসুন সকলে মিলে কাজ করি। যারা এই অন্যায় কাজ করছে, তাদের বিরুদ্ধে আমি আইনের সহযোগিতা নিয়ে, বিজ্ঞ আইনজীবীদের পরামর্শে আইনগত ব্যবস্থা নেবো।

টিটি/এইচএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]