কুমিল্লার ঘটনা সরকারের নাটক: ড. মোশাররফ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ২৩ অক্টোবর ২০২১
ফাইল ছবি

কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনাকে সরকারের তৈরি নাটক বলে অভিহিত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, দুর্গাপূজার সময় আমাদের কুমিল্লায় এ ধরনের ঘটনা ঘটতে পারে না। এ বাংলাদেশ ৯০ ভাগ মুসলমানের দেশ এবং অত্যন্ত সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে এসব ঘটনা ঘটতে পারে না।

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে খন্দকার মোশাররফ হোসেন বলেন, এটা একটা ষড়যন্ত্র। এটা তাদের একটা অপকৌশল ছিল। আসলে এটা ছিল জনগণের দৃষ্টি অন্যখাতে প্রবাহিত করার জন্য এবং এবং হিন্দু-মুসলমানদের মধ্যে অশান্তি সৃষ্টি করে অন্য দেশের রাজনৈতিক ফায়দা দেওয়া। কিন্তু এ নাটকে সরকারের ক্ষতি হয়েছে, ধরাও পড়েছে সরকার।

তিনি বলেন, অনেকেই বলেছেন এ ঘটনায় আওয়ামী লীগের এমপির ইন্ধন আছে। যদি সরকারের ইন্ধন না থাকবে তাহলে ওই থানার ওসি এটা জানার সঙ্গে সঙ্গে চেষ্টা করতেন ব্যবস্থা নিতে। তিনি সেটা না করে ফেসবুকে প্রচার করেছেন। সরকারের মদতেই এটা করা হয়েছে।

এ সময় দেশের মানুষ বর্তমান সরকারকে চায় না উল্লেখ করে সরকারকে হঠাতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান খন্দকার মোশাররফ।

সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহেল রানার সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

কেএইচ/কেএসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]