ক্ষমতার স্বার্থে জনগণকে বলি দেওয়া হচ্ছে: রব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ০৬ আগস্ট ২০২২

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ক্ষমতার স্বার্থে জনগণকে বলি দেওয়া হচ্ছে। দুর্নীতি ও অপচয় বন্ধ করেও ঘাটতি সমন্বয়ের শর্ত পূরণ করা যেত। সে পদক্ষেপ নেওয়া হয়নি। সীমাহীন দুর্নীতি ও অবাধ লুণ্ঠনের পথ খোলা রেখে জনগণের বেঁচে থাকার অধিকার পদদলিত করে দেওয়া হয়েছে।

শনিবার (৬ আগস্ট) এক অনুষ্ঠানে বিভিন্ন দল থেকে অর্ধশতাধিক নেতাকর্মী জেএসডিতে যোগদান উপলক্ষে আ স ম আবদুর রব এসব কথা বলেন। সিরাজগঞ্জে অনুষ্ঠিত এ যোগদান অনুষ্ঠানে আ স ম আবদুর রব ভার্চুয়ালি যুক্ত হন।

রব বলেন, বেঁচে থাকার স্বার্থেই জনগণকে রাজপথে নামতে হবে। জনগণের পিঠ এখন দেয়ালে ঠেকে গেছে। সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা অনিবার্য হয়ে পড়েছে।

তিনি বলেন, কোনো সরকারের পক্ষেই জ্বালানি তেলের দাম একসঙ্গে হঠাৎ করে অস্বাভাবিকভাবে বাড়ানো সম্ভব হতো না। সরকার গণবিরোধী বলেই তা সম্ভব হয়েছে বলে দাবি করেন রব।

তিনি আরও বলেন, বিশ্ব বাজারে তেলের দাম কমার পরও অস্বাভাবিকভাবে তেলের দাম বাড়ায় সব ক্ষেত্রে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হবে। জনজীবন গভীর সংকটে পড়বে। নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য আরও কয়েক ধাপ বৃদ্ধি পাবে। যা জনগণকে চরম দুর্দশায় পিষ্ট করবে। এ অবস্থা থেকে উত্তরণের একমাত্র বিকল্প হচ্ছে গণজাগরণ।

এ যোগদান অনুষ্ঠানে জেএসডির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার বলেন, বিদ্যমান রাষ্ট্র ব্যবস্থা পরিবর্তন ছাড়া প্রজাতন্ত্রের ওপর জনগণের কর্তৃত্ব প্রতিষ্ঠা করা সম্ভব নয়।

জেএসডিতে যোগদানকারী নেতাদের অন্যতম আশিক হাসান, আজাদ, সোহাগ, তারেক রহমান, কবির আহমেদ, শাকিল আহমেদ, হুমায়ুন কবির জুয়েল, টিএম আলম তালুকদার, মো. আকবর রহমান, আল হেলাল, মো. কুতুব উদ্দিন প্রমুখ।

কেএইচ/এমআইএইচএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]