প্রধানমন্ত্রীর জনসভা

সাগর পাড়ি দিয়ে একদিন আগেই চট্টগ্রামে সন্দ্বীপের ৬ হাজার নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৩৬ এএম, ০৪ ডিসেম্বর ২০২২
ট্রলারে করে চট্টগ্রামে আসেন সন্দ্বীপের নেতাকর্মীরা/ছবি: জাগো নিউজ

চট্টগ্রামের ঐতিহাসিক পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লী সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা আজ রোববার (৪ ডিসেম্বর)। তবে এ জনসভা সফল করতে একদিন আগেই দ্বীপ উপজেলা সন্দ্বীপ থেকে ছয় হাজারের বেশি নেতাকর্মী চট্টগ্রামে এসে পৌঁছেছেন।

জনসভা ঘিরে আগেভাগে চট্টগ্রামে আসাদের মধ্যে অনেকে আবাসিক হোটেল ও কমিউনিটি সেন্টারে অবস্থান করছেন। অনেকে নিজ আত্মীয়-স্বজন ও দলীয় নেতাকর্মীদের বাসায় উঠেছেন।

jagonews24

শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে সীতাকুণ্ডের বিভিন্ন ঘাটে ঘুরে দেখা গেছে, প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে সন্দ্বীপ উপজেলা থেকে ফিশিং ট্রলার, পণ্যবাহী ট্রলার, বোট, স্পিড বোটে করে সীতাকুণ্ড ঘাটে এসে নামছেন মানুষ। পরে বাসে করে চট্টগ্রাম মহানগরীতে প্রবেশ করছেন তারা।

চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সন্দ্বীপের মাইটভাঙ্গা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মিজানুর রহমান মিজান জানান, পলোগ্রাউন্ড মাঠে প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে এরইমধ্যে সন্দ্বীপ থেকে ছয় হাজার নেতাকর্মী চট্টগ্রামে এসেছেন। জনসভার দিন নানা ঝামেলা পোহাতে হতে পারে। সেই আশঙ্কায় আগেভাগে তারা চট্টগ্রাম শহরে এসেছেন। ২৫টি ট্রলারে করে তাদের আসার ব্যবস্থা করা হয়। স্পিডবোটেও অনেকে এসেছেন।

jagonews24

তিনি বলেন, ‘আমরা সমাবেশের অগ্রভাগে থাকতে চাই। তাই আগেই সভাস্থলের কাছাকাছি চলে এসেছি। চট্টগ্রামে অনেকে নিকটাত্মীয়ের বাসায় উঠেছেন। অনেকে হোটেলে উঠেছেন। নেতাকর্মীদের যাতে সমস্যা না হয়, সেজন্য সবার থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।’

সন্দ্বীপের যুবলীগ নেতা আশরাফ উল্লাহ কচি জাগো নিউজকে বলেন, ‘অনেকদিন পর প্রধানমন্ত্রী চট্টগ্রামে জনসভা করছেন। প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে চট্টগ্রাম উৎসবের নগরীতে পরিণত হয়েছে। আমরাও সেই উৎসবের অংশীদার হতে একদিন আগেই সন্দ্বীপ থেকে সাগর পাড়ি দিয়ে চট্টগ্রামে চলে এসেছি।’

jagonews24

শুধু কচি নয়, যুবলীগের শতাধিক নেতাকর্মী আগেভাগে চট্টগ্রামে এসেই যোগ দিয়েছেন জনসভার প্রচারণায়। সীতাকুণ্ড ঘাট থেকে ছোট-বড় বাসে করে মহানগরীতে আসেন তারা। অনেকটা র‌্যালির আকারে চট্টগ্রাম শহরে প্রবেশ করে সন্দ্বীপের নেতাকর্মীদের বহনকারী গাড়িগুলো।

ইকবাল হোসেন/এএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।