বিএনপি কার্যালয়ে পুলিশি অভিযানের নিন্দা জানিয়ে ১০ দলের বিবৃতি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশি অভিযানের তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন ২০ দলীয় জোটের শরিক ১০ দলের শীর্ষ নেতারা।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা গণমাধ্যমে এই বিবৃতি পাঠান।

২০ দলীয় জোটের পক্ষ থেকে দেওয়া বিবৃতিতে জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি খন্দকার লুৎফুর রহমান, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, মুসলিম লীগ মহাসচিব বুলবুল চৌধুরী, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সৈয়দ নুরুল ইসলামের নাম উল্লেখ করা হয়েছে।

বিবৃতিতে তারা বলেন, ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশ উপলক্ষে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আগত নেতাকর্মীদের উপস্থিতি একটি অতি সাধারণ ও স্বাভাবিক বিষয় ছিল। সেখানে পুলিশি অভিযান দেশবাসীকে হতবাক করেছে।

এ ঘটনায় একজন নিহত, অসংখ্য আহত এবং চার শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়ে দাবি করে ১০ দলের শীর্ষ নেতারা বলেন, এটি সভ্য ও গণতান্ত্রিক দেশের নিয়ম-বিধির সম্পূর্ণ পরিপন্থি।

বিবৃতিতে ১০ দলের নেতারা অবিলম্বে বিএনপির আটক সব নেতাকর্মীর মুক্তির দাবি জানান। পাশাপশি ১০ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির সমাবেশের সিদ্ধান্ত সরকারকে মেনে নেওয়ার আহ্বান জানান।

কেএইচ/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।