দেশের মানুষ কষ্টে আছে: ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ২৮ মার্চ ২০২৩

দেশের সাধারণ মানুষ নিদারুণ কষ্টের মধ্যে দিন যাপন করছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

তিনি বলেন, দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। মানুষ ঠিকমতো এক বেলা খেতে পারছে না। চালের দাম, ডালের দাম, মাছ, মাংসসহ সবকিছুই আজ চরম ঊর্ধ্বগতিতে, অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে চট্টগ্রামের বাদশা মিয়া রোডে অসহায় ও দরিদ্র অটোরিকশা চালকদের মধ্যে সেহেরি ও ইফতার সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন তিনি।

ডা. শাহাদাত হোসেন বলেন, বিশ্বের মুসলিম দেশগুলো পবিত্র মাহে রমজান আসলে দ্রব্যমূল্য অর্ধেকে নিয়ে আসে। আমাদের দেশের সরকারের উচিত দ্রব্যমূল্য না কমালেও যেন স্থিতিশীল থাকে- সে ব্যবস্থা গ্রহণ করা। কিন্তু সরকার সেক্ষেত্রে সম্পূর্ণভাবে ব্যর্থ। এই সরকার বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ। যার পরিপ্রেক্ষিতে ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে জিনিসপত্রের দাম দ্বিগুণ থেকে তিনগুণ বৃদ্ধি করেছে।

তিনি বলেন, আজ দেশের গণতন্ত্র, মানবিক মূল্যবোধ, ন্যায়বিচার বলতে কিছুই নেই। এখনও পর্যন্ত সংগ্রাম করতে হচ্ছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য, ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবৈধভাবে সাজা দিয়ে বন্দি করে রেখেছে।

বাংলাদেশের মানুষ স্বভাবগতভাবেই গণতন্ত্র প্রিয় উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, আমরা বীরের জাতি। এ দেশের মানুষ স্বৈরশাসন কখনো মেনে নেয়নি। দেশবাসী গণতন্ত্রের জন্য জেগে উঠেছে। অচিরেই সব অপশাসনের অবসান হবে। গণতন্ত্রের বিজয় নিশান উড়বে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, জাতীয়তাবাদী মোটরচালক দলের সভাপতি নুর মিয়া মধু, সাধারণ সম্পাদক মো. শিপন, চালক দল নেতা মো. রাকিব, মো. খোকন, মো. নুর নবী, মো. আলমগীর, মো. বাবুল, মো. মহসিন, মো. শওকত, মো. মামুন প্রমুখ।

ইকবাল হোসেন/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।