রাজধানীতে আওয়ামী লীগের সমাবেশে চেয়ার ছোড়াছুড়ি-ভাঙচুর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ০৮ জুন ২০২৩

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে চরম বিশৃঙ্খলা দেখা গেছে। এসময় নেতাকর্মীদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি ও ভাঙচুরের ঘটনা ঘটে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে সমাবেশস্থলে। যে যার মতো ছোটাছুটি শুরু করেন। এতে সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। 

আহতদের মধ্যে মো. জাহাঙ্গীর আলম নামে একজনকে (৪০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। তিনি কেরানীগঞ্জ থানার ৫৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য। তার মাথায় চেয়ারের আঘাত লাগে।

আরও পড়ুন: আওয়ামী লীগ সংকট উতরাতে পারবে তো?

রাজধানীতে আওয়ামী লীগের সমাবেশে চেয়ার ছোড়াছুড়ি-ভাঙচুর

বৃহস্পতিবার (৮ জুন) বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঘটে এই ঘটনা। ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে সমাবেশের আয়োজন করেছিল ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এতে আওয়ামী লীগ ছাড়াও ছাত্রলীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা যোগ দেন।

আরও পড়ুন: গাজীপুরের হার-জিত: আওয়ামী লীগ কি কিছু শিখবে?

রাজধানীতে আওয়ামী লীগের সমাবেশে চেয়ার ছোড়াছুড়ি-ভাঙচুর

তবে মূল সমাবেশ শুরুর আগেই বিশৃঙ্খলা দেখা দেয়। দুই দফা চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে। বিকেল পৌনে ৪টায় প্রথম দফা এবং সোয়া ৪টায় দ্বিতীয় দফায় চেয়ার ছোড়াছুড়ি ও ভাঙচুরের ঘটনা ঘটে।

এদিকে সমাবেশে যোগ দেওয়া নেতাকর্মীরা সাংবাদিকদের বসার চেয়ার পা দিয়ে মাড়িয়ে ব্যবহার অনুপযোগী করেন। এছাড়া ব্যানার নিয়ে মঞ্চের একেবারে কাছাকাছি এসে দাঁড়িয়ে স্লোগান দিতে দেখা যায় শত শত নেতাকর্মীকে। এসময় মাইকে বারবার ব্যানার নামাতে বলা হলেও এতে কর্ণপাত করতে দেখা যায়নি কর্মীদের।

jagonews24

আবার মঞ্চের সামনে ত্রিপল বিছিয়ে কর্মীদের বসার জায়গা করা হলেও সেখানে কাউকে বসতে দেখা যায়নি। বরং ত্রিপল বিছানোর কয়েক মিনিটের মধ্যেই তা মাড়িয়ে ব্যবহার অনুপযোগী করে তোলেন তারা।

সমাবেশে ব্যস্ত থাকায় এ বিষয়ে কোনো নেতার বক্তব্য পাওয়া যায়নি।

এসইউজে/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।