সমাজকল্যাণমন্ত্রী

৯০ শতাংশ জনপ্রিয়তা নিয়ে পুনর্নির্বাচিত হবেন শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ২২ আগস্ট ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনে শতকরা ৮০ থেকে ৯০ শতাংশ জনপ্রিয়তা নিয়ে পুনর্নির্বাচিত হবেন বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার (২২ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে সমাজসেবা অধিদপ্তর মিলনায়তনে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

সমাজকল্যাণ সচিব মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু।

যুক্তরাষ্ট্রভিত্তিক ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) পরিচালিত বাংলাদেশের বর্তমান রাজনৈতিক অবস্থা নিয়ে চালানো জরিপের বিষয়টি তুলে ধরে মন্ত্রী বলেন, বিরোধী শক্তি যাদের হাত-পা ধরে ক্ষমতায় আসতে চায় তাদের জরিপে শেখ হাসিনার জনপ্রিয়তা প্রকাশ পেয়েছে। জরিপে দেখা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাজকে সমর্থন জানিয়েছে দেশের ৭০ শতাংশ মানুষ।

মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও নেতৃত্ব নিয়ে আলোকপাত করতে গিয়ে মন্ত্রী বলেন, কারও বাঁশির হুইসেলে নয় বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে সাড়ে সাত কোটি বাঙালি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাড়ে সাত কোটি মানুষকে সংঘবদ্ধ করে মুক্তিযুদ্ধে অবতীর্ণ করার নির্দেশ দিয়ে এ দেশকে স্বাধীন করে গেছেন। এটা তো জিয়াউর রহমান করতে পারেননি। জিয়াউর রহমান ক্ষমতা দখল করে মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিলেন।

তিনি বলেন, স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে এদেশ থেকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করার চেষ্টা করে সফল হয়নি। যারা পবিত্র কোরআনের ভুল ও অপব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করে ভোট পেয়ে ক্ষমতায় আসতে চায়, তারা মিথ্যাবাদী, তারা কোনোদিন সফল হবে না।

বিশেষ অতিথির বক্তব্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস নিয়ে আলোকপাত করতে গিয়ে বলেন, হত্যার রাজনীতি করে দেশ থেকে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ মুছে ফেলা যাবে না।

এর আগে জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠান সমাজকল্যাণ মন্ত্রণালয় পরিচালিত কেরাত প্রতিযোগিতা ও ছবি আঁকায় বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন। দিবসটি উপলক্ষে সমাজসেবা অধিদপ্তর প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন মন্ত্রী।

আইএইচআর/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।