জনগণ রাস্তায় নামলে সরকারের বিদায় ঘণ্টা বাজবে: মান্না

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৬ পিএম, ২৫ মে ২০২৪

জনগণ রাস্তায় নামলে সরকারের বিদায় ঘণ্টা বাজবে বলে মন্তব্য করেছেন মাহমুদুর রহমান মান্না।

শনিবার (২৫ মে) দুপুরে এক অবস্থান কর্মসূচিতে দেশের অর্থনীতির অবস্থা, বিদ্যুৎপরিস্থিতি তুলে ধরে নাগরিক ঐক্যের সভাপতি এই মন্তব্য করেন। জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মোটর চালক দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতা-কর্মীদের মুক্তি দাবিতে এই অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, এই সরকার সবখানে দুর্বল। জনগন বলেছিলো, পাঁচ বছর টিকে থাকার আমি বলি, পাঁচ বছর টিকার কোনো কারণ নাই। যদি আমরা সবাই আপনারা এক সাথে রাস্তায় নামি সেইদিন বিদায় ঘন্টা বেজে যাবে। মানুষ ওই রাস্তার দিকে তাঁকিয়ে আছে। সর্বত্র, সমস্ত, সব পেশার মানুষ জেগে গেছে।

মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকার আরামে আছে, এই সরকার ভালো আছে? পরশুদিন ১৪ দলের সভাপতি (শেখ হাসিনা) বলেছেন, আওয়ামী লীগ কষ্টে আছে, এই সরকার সমস্যার মধ্যে আছে। ওই রাইখাইনদের একটা অংশ নিয়ে আর পার্বত্য চট্টগ্রাম নিয়ে নতুন একটা খৃষ্টান রাজ্য গড়ে তুলতে হবে। সেই প্রস্তাব দেওয়া হয়েছে। আমি প্রথম বলতে চাই, আমার দেশের মাটি নিয়ে কেউ আরেকটা রাষ্ট্র করতে চায় , এরকম কথা যেই বলুক আমরা তার বিরুদ্ধে আছি। তার কাছে প্রস্তাবটা কে দিয়েছে ?

তিনি আরও বলেন, ‘আরও নিষেধাজ্ঞা আসছে। সরকার সমস্যায় আছে। সেনাবাহিনী প্রধানের নামে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে। কি কারণে নিষেধাজ্ঞা দিয়েছে? সরাসরি বলেছে দুর্নীতির কারণে।

সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদের দুর্নীতির প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘ভাবতে পারেন একটা লোক কত ধরণের দুর্নীতি করেছে। তার নামে পুরো বাহিনীরই বদনাম হয়েছে। এখন আবার তার নামে আমেরিকা নয়, বিদেশ নয়, দেশের মধ্য থেকে তদন্ত হচ্ছে। সব একাউন্ট জব্দ, বন্ধ এবং তার যত সম্পত্তি আছে সব কিছু বাজেয়াপ্ত।”

মান্না বলেন, আমার জানতে ইচ্ছা করে বেনজীর আহমেদের কত টাকা আছে ব্যাংকে? এই যে এতোদিন পরে তার ব্যাংক একাউন্ট জব্দ করলেন কেনো এতোদিন সময় দিলেন? পত্রিকায় দেখলাম বেনজীর ও তার পরিবারের সম্পত্তির পরিমান ৩৪২ বিঘা।

আনোয়ারুল আজীম আনারের প্রসঙ্গ টেনে নাগরিক ঐক্যের সভাপতি বলেন, পত্রিকায় দেখলাম, আওয়ামী লীগ তিনটা কারণে অস্বস্তিতে আছে। আজিজ, বেনজীর এবং একজন এমপির কারণে। সে (আনোয়ারুল আজীম আনার) এমপি নাকি? জনগণ ভোট দিয়েছে? দেয়নাই। সেই এমপি যার নামে রেড এলার্ট ছিলো। যার নামে খুনের মামলা ছিলো, যার নামে ধর্ষন-লুট সব ধরনের মামলা ছিলো এবং সেই এমপি নিজেই বলেছিলেন,আমি প্রথম বার যখন এমপি হয়েছি তখন কয়েকটা মামলা উঠে গেছে।

জাতীয়তাবাদী মোটর চালক দলের সভাপতি সেলিম রেজা বাবুর সভাপতিত্বে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, সহ প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, কেন্দ্রীয় নেতা আজমল হোসেন পাইলট, ইব্রাহীম প্রমুখ বক্তব্য রাখেন।

কেএইচ/এসআইটি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।