মাহমুদুর রহমান মান্না

আজিজ-বেনজীরের বিরুদ্ধে মামলার দাবিতে রাজপথে নামতে হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ২৯ মে ২০২৪

সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদ ও পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের বিরুদ্ধে মামলা দায়েরের দাবিতে রাজপথে নামতে হবে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেছেন, যারা আজিজ (সাবেক সেনাপ্রধান) ও বেনজীরকে (সাবেক আইজিপি) তৈরি করেছেন তাদের এমনি এমনি যেতে দেওয়া যাবে না। আজিজ ও বেনজীরের বিরুদ্ধে এখনো মামলা হলো না। তাদের বিরুদ্ধে মামলার দাবি নিয়ে রাজপথে নামতে হবে।

আওয়ামী লীগকে লুটেরা ও দুর্নীতিবাজ সরকার আখ্যা দিয়ে তিনি বলেন, আমরা সবাই জানি এ সরকার মিথ্যুক। মানুষের মাঝে মিথ্যা ছড়ায় এবং ভোটের সময় মানুষের বুকে ছুরি চালিয়ে দেয়। আওয়ামী লীগ একটা লুটেরা, চোর ও দুর্নীতিবাজ সরকার। দেশ ও দেশের মানুষকে বাঁচাতে আমাদের এগিয়ে আসতে হবে।

আরও পড়ুন

বুধবার (২৯ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিরোধী নেতাকর্মীদের মুক্তির দাবিতে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, এ সরকার জনগণকে বোঝানোর চেষ্টা করছে যে, দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। গত বছরের বাজেটের চেয়ে এবার বাজেটের আকার এক লাখ কোটি টাকা বাড়ছে। এ ঋণের টাকা জনগণের ঘাড়ে চাপিয়ে দেওয়া হবে।

গণঅধিকার পরিষদ (একাংশের) সভাপতি নুরুল হক নুর বলেন, বিরোধী নেতাকর্মীদের জেলে রেখে হত্যা-নির্যাতন করে একদলীয় শাসন কায়েম করার দিকেই সরকার ধাবিত হচ্ছে। সরকার উন্নয়নের গালগল্প করে ঋণের বোঝা আমাদের ওপর চাপাচ্ছে। নিজেদের আধিপত্য কায়েমের জন্য তারা ঢাকাকে উত্তর-দক্ষিণে ভাগ করেছে।

আরও পড়ুন

তিনি বলেন, এ সরকার দেশের জনগণের ওপর পৈশাচিক নির্যাতন করছে। খালেদা জিয়া রাজপথে নামলে অস্তিত্ব থাকবে না, এটা জেনেই সরকার তাকে মুক্তি দিচ্ছে না।

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজু আহমেদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- বিএনপি ঢাকা মহানগরের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান ও মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ সেলিম মিয়া প্রমুখ।

এনএস/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।