মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাস কর্মীর মৃত্যু

আহমাদুল কবির
আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ১২:৫২ পিএম, ১১ জানুয়ারি ২০১৮

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট বিভাগের কর্মী সাইফুল ইসলামের (২৭) মৃত্যু হয়েছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার রাত ১টা ৩০ মিনিটে তিনি মৃত্যুবণ করেন।

দূতাবাস সূত্রে জানা গেছে, ১ জানুয়ারি বাংলাদেশ হাইকমিশনে উন্নত সেবা প্রদান ও সহযোগিতার লক্ষ্যে ঢাকা আগারগাঁও পাসপোর্ট অফিস থেকে ২৪ জনের একটি টিম মালয়েশিয়ায় আসেন। তাদেরই একজন ছিলেন আগারগাঁও পাসপোর্ট অফিসের সহকারী কাম কম্পিউটার অপারেটর মো. সাইফুল ইসলাম। কর্মরত অবস্থায় তিনি ৭ জানুয়ারি থেকে জ্বরে আক্রান্ত হন। বিশ্রামে থাকাবস্থায় গতকাল বুধবার সন্ধ্যার পর থেকে তার শরীরিক অবস্থার অবনতি হলে দ্রুত আমপাংয়ের কেপিজে হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় ডাক্তাররা তার রক্ত পরীক্ষা করে জানতে পারেন তিনি ক্রণিক লিউকমিয়া ক্যান্সারে আক্রান্ত। তার বেঁচে থাকার সম্ভাবনা খুবই কম। পরে বৃহস্পতিবার রাত ১টা ৩০ মিনিটে মৃত্যু কোলে ঢলে পড়েন তিনি।

জানা গেছে, ঝালকাঠি জেলার নলসিটি থানার তিমিরকাটি গ্রামের মো. নুরুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম। তার জন্মস্থান ঝালকাঠি হলেও স্ব-পরিবারে থাকতেন ঢাকার দক্ষিণ শেওরাপাড়া এলাকায়। তিনি ২০০২ সালে ঢাকা আগারগাঁও হেড অফিসে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে যোগদান করেন। কাজের সুবাদে চলতি মাসের ১ তারিখ মালয়েশিয়া যান।

এদিকে মৃত্যুর সংবাদ শুনে বৃহস্পতিবার সকাল ৮টায় হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম, শ্রম কাউন্সিলর মো. সায়েদুল ইসলাম, কমার্শিয়াল উইং ধননজয় কুমার দাস, পাসপোর্ট ও ভিসা শাখার ফার্স্ট সেক্রেটারি মো. মশিউর রহমান তালুকদারসহ সকল কর্মকর্তা-কর্মচারীরা হাসপাতালে ছুটে যান।

সাইফুল ইসলামের অকাল মৃত্যুতে রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলাম ও দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারীরা সমবেদনা জানিয়েছেন।

পাসপোর্ট অধিদফতরের সহকারী পরিচালক আফজাউল ইসলাম বৃহস্পতিবার (আজ) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬ টায় মালয়েশিয়ান এয়ার লাইন্সের একটি ফ্লাইটে সাইফুল ইসলামের মরদেহ নিয়ে দেশে ফিরছেন বলে দূতাবাস সূত্রে জানা গেছে।

এমবিআর/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :