জাপানে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫১ এএম, ২৩ জানুয়ারি ২০১৮
জাপানে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জাপানে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়েছে। টোকিও আকবানে বিভিও হলে আলোচনা সভা ও কেক কেটে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়।

বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ জাপান শাখার সভাপতি ইঞ্জিনিয়ার মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুলফিকার আলী জুয়েল তরফদারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন জাপানি নাগরিক জামালপুরের পুত্রবধূ মিয়ামা কুমিকো।

তিনি বলেন, আমি বিয়ে করেছি ২০ বছর হয়েছে। তার আগে বাংলাদেশ গিয়ে দেখেছি বাংলার মানুষ অনেক পরিশ্রম করে কিন্তু তারা সঠিক পারিশ্রমিক পান না। প্রতি বছর আমি একবার বাংলাদেশে যাই, অনেক চেষ্টা করেছি কোনো সংগঠনের মাধ্যমে বাংলাদেশের শ্রমিক ও দিনমজুরদের পাশে থেকে কাজ করতে। আজ অনেক দিন পর জাপানে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের মাধ্যমে আমার আশা পূরণ হয়েছে।

japan

মিয়ামা কুমিকো আরও বলেন, জাপানে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের মধ্য দিয়ে কাজ করে যাব। জাপানে বাংলাদেশি প্রবাসীদের জন্য আমরা কাজ করে যাব। বর্তমানে শেখ হাসিনা সরকার বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে গিয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন জাপান শাখার সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ হানিফ, উপদেষ্টা নুরনবী কিরণ, সিনিয়র সহ-সভাপতি রোজিনা জসিম, সহ-সভাপতি ফারুকুল ইসলাম লিটন, ছাত্রলীগ সভাপতি এস এম হাসান ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন জাপান শাখার যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। এছাড়া আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে এক নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করা হয়।

আরএস/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com