ইউরোপে অবৈধ ইমিগ্রেশন নিরুৎসাহিত করার আহ্বান

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০৯:৩৭ এএম, ১৭ অক্টোবর ২০১৮

ইউরোপে অবৈধ ইমিগ্রেশনকে নিরুৎসাহিত করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ।

গত শনিবার (১৩ অক্টোবর) চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগে অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা) কার্যনির্বাহী কমিটির ১৪তম সভায় ইমতিয়াজ আহমেদ এই আহ্বান জানান। চেক প্রজাতন্ত্র, স্লোভাকিয়া ও রোমানিয়ারও দায়িত্বে আছেন তিনি।

আয়েবা সভাপতি ইঞ্জিনিয়ার ড. জয়নুল আবেদিনের সভাপতিত্বে এবং মহাসচিব কাজী এনায়েত উল্লাহর পরিচালনায় এই সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পোল্যান্ডের কাতোভিচে বাংলাদেশের অনারি কনসাল জেনারেল ইঞ্জিনিয়ার ওমর ফারুক, চেক প্রজাতন্ত্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ইন্টিগ্রেশন বিভাগের প্রধান ইয়ান কেপকা, প্রাগের চার্লস বিশ্ববিদ্যালয়ের হেড অব চ্যান্সেলর ড. মিলান প্রাসিল, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বারের অন্তর্বর্তীকালীন প্রধান শাহগীর বখত ফারুক, আর্জেন্টিনা-বাংলাদেশ চেম্বারের প্রেসিডেন্ট আলীম আল রাজি, প্রাগের কমিউনিটি ব্যক্তিত্ব ডা. ফাইজুল ভূইয়া মামুর, ডা. রমেশ বিশ্বাস, কামাল হেনা প্রমুখ।

এমএমজেড/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :