সৌদিতে বাংলাদেশি পরিচ্ছন্নতাকর্মীর ছবি ‘ভাইরাল’

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক সৌদি আরব
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ০৭ নভেম্বর ২০১৮

সৌদি আরবে প্রচণ্ড ঝড়ে দেশটির পতাকা নিচে পড়ে গেলে সেখানে কর্মরত পরিচ্ছন্নতাকর্মী বাংলাদেশি নাগরিক মুলতাজিম কাজ ফেলে ছুটে গিয়ে পতাকাটি কাঁধে জড়িয়ে নেয়। এ দৃশ্য দেখে এক সৌদি নাগরিক ছবি তোলেন। আর সেই ছবি সঙ্গে সঙ্গে ভাইরাল হয়।

পরে পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র সৌদি পতাকার প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য মুলতাজিমকে পুরস্কৃত করার সিদ্ধান্ত নেন। পুরস্কার প্রদান অনুষ্ঠানে ডেপুটি মেয়র সালেহ আল মুলহিম, মেয়রের মিডিয়াবিষয়ক উপদেষ্টা মোহাম্মদ আল সুফিয়ানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মেয়র মুলতাজিমের প্রশংসা করে বলেন, তিনি শুধু তার কাজ সততা ও নিষ্ঠার সঙ্গেই সম্পাদন করেননি, বরং জটিল পরিস্থিতিতে সৌদি পতাকা মাটি থেকে তুলে নিয়ে একটি মহৎ কাজ করেছেন।

রিয়াদে বাংলাদেশ দূতাবাস জানায়, সৌদি আরবের পতাকার প্রতি শ্রদ্ধা প্রদর্শন করায় বাংলাদেশি নাগরিকের পুরস্কার পাওয়ার বিষয়ে সৌদি গেজেট পত্রিকায় বিশেষ কলাম প্রকাশিত হয়েছে। ওই কলামে বাংলাদেশি পরিচ্ছন্নতাকর্মীদের কর্মদক্ষতা ও সততার প্রশংসা করার পাশাপাশি তাদের সুযোগ-সুবিধা বাড়ানোর বিষয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :