ক্যালিফোর্নিয়ায় মৃতদেহ দাফনে বাফলার বিনামূল্যে জমি বিতরণ

লস্কর আল মামুন
লস্কর আল মামুন লস্কর আল মামুন , যুক্তরাষ্ট্র প্রতিনিধি লস অ্যাঞ্জেলেস (যুক্তরাষ্ট্র)
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ০৯ নভেম্বর ২০১৮

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় মৃতদেহ দাফনের খরচ অনেক ব্যয়বহুল। মুসলিম সম্প্রদায়ের একজন মারা গেলে তার পুরো দাফন সম্পন্ন করতে ন্যুনতম খরচ হয় ৮ হাজার ডলারেরও বেশি। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭ লাখ টাকা।

যুক্তরাষ্ট্রে কবরের জায়গা কেনার সামর্থ নেই এমন প্রবাসী বাংলাদেশিদের জন্য জমি বিতরণের এক মহত উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস অ্যাঞ্জেলেস (বাফলা)। বৃহস্পতিবার সন্ধ্যায় সংগঠনের নিজস্ব কার্যালয়ে বিনামূল্যে বিতরণের লক্ষ্যে ক্রয়কৃত জমির মূল্য পরিশোধের মাধ্যমে এ কর্মসূচির সূচনা করা হয়। এ উপলক্ষে আয়োজিত এক বিশেষ সভায় সভাপতিত্ব করেন বাফলার সভাপতি নজরুল আলম।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সম্পাদক প্রকৌশলী শহিদ আলম, চ্যারিটি কমিটির আহ্বায়ক শিপার চৌধুরী, সাবেক সভাপতি ডা. হাসেম খান, আবু হানিফা, সান গ্যাব্রিয়েল মুসলিম সেমিটেরির সভাপতি নিসার হাই, সম্পাদক রিয়াজ খান প্রমুখ।

অনুষ্ঠানে প্রথম দফায় কেনা ১০টি কবরের জমির মুল্য বাবদ ২৫ হাজার ডলার পরিশোধ করা হয়। ইতোমধ্যেই একটি মুসলিম পরিবারের মাঝে কবরের জমি বিতরণ করা হয়েছে।

এমএমজেড/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :