কুয়েতে বাংলাদেশিসহ আটক ৪০

মো. মুখলেছুর রহমান (মুকুল)
মো. মুখলেছুর রহমান (মুকুল) মো. মুখলেছুর রহমান (মুকুল) , সহ-সম্পাদক
প্রকাশিত: ০৯:২০ পিএম, ১৫ জানুয়ারি ২০১৯

কুয়েতের হাসাবিয়া এলাকায় মারামারি ও হকারি ব্যবসা করার অভিযোগে বাংলাদেশিসহ ৪০ জনকে আটক করেছে দেশটির প্রশাসন। বৃহস্পতিবার দেশটির হাসাবিয়া এলাকায় হকার উচ্ছেদে অভিযান পরিচালনা করে ফারওয়ানিয়া জেলা মিউনিসিপালটি কর্তৃপক্ষ। এ সময় অবৈধ ব্যবসায়ীদের আটক করা হয়।

এলাকাটিতে প্রবাসীরা অবৈধ দোকান গড়ে তোলে। সিটি কর্তৃপক্ষ বিভিন্ন সময় উচ্ছেদ অভিযান পরিচালনা করে থাকে। অনেক বাংলাদেশির দোকান ভাঙা হয়, যাদের মধ্যে বেশিরভাগই অবৈধ। তবে কতজন বাংলাদেশি আটক হয়েছে এখনো জানা যায়নি।

জানা গেছে, কুয়েতের হাসাবিয়ায় অনেক অবৈধ বাংলাদেশি ফুটপাতের উপরে দোকান বসিয়ে ব্যবসা করে। যেটা দেশটির নিয়ম অনুযায়ী অবৈধ। জেলা মিউনিসিপালটি কর্তৃপক্ষ মাঝে মাঝে উচ্ছেদ অভিযান পরিচালনা। ব্যবসায়ীদের অধিকাংশই ফ্রি আকামাধারী (অবৈধ)।

kuet2

ফারওয়ানিয়া পৌরসভা শাখার পাবলিক স্যানিটেশন এবং রোড ডিপার্টমেন্টে জরুরি দলের সহযোগিতায় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহায়তায় বিভিন্ন অপরাধ ও রাস্তায় প্রকাশ্যে মালামাল বিক্রিতে তাদের উপর অভিযোগ আনা হয়।

পৌরসভার ব্যবস্থাপনা বিভাগের পরিচালক সাদ আল-খেরিং প্রেস বিবৃতিতে জানান, দেশের পরিছন্নতা, পরিবেশ, নিরাপত্তা ও স্বাস্থ্যগত বিষয়ে এমন অভিযান পরিচালনা করা হয়।

তিনি জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘যারা স্বেচ্ছায় আইন লঙ্ঘন করে, তাদের দৃশ্যের ছবি বা ভিডিও ধারণ করে পৌরসভার সোশ্যাল মিডিয়ায় পাঠানো হয় ইন্সপেক্টরদের সহযোগিতা করার জন্য।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :