প্রবাসীদের কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৯:০৬ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৯

সততা ও নিষ্ঠার সঙ্গে সংবাদ প্রকাশ করে যাচ্ছে প্রবাস কথা। প্রবাসী বাংলাদেশিদের কথা তুলে ধরার জন্য দিনে দিনে জনপ্রিয় হচ্ছে এ পোর্টালটি। তাছাড়া প্রবাস কথা গ্রুপ-এর সদস্যরা বিশ্বের বিভিন্ন শহরে তাদের কার্যক্রম তুলে ধরছেন।

প্রবাস কথার তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে মালয়েশিয়ায় আলোচনা সভার অনুষ্ঠিত হয়েছে। প্রবাস কথার ফেসবুক গ্রুপ-এর সদস্যদের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

রোববার সকালে কুয়ালালামপুরের রসনা বিলাস রেস্টুরেন্টে প্রবাস কথার মডারেটর সোহেল রানা ফাহিম কোরআন তেলাওয়াত-এর মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়। এরপর ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

Maleshia

বিশ্বের বিভিন্ন বাংলাদেশি অধ্যুষিত এলাকাতে প্রবাস কথার সদস্যদের নিয়ে একটি করে টিম রয়েছে। অনুষ্ঠানের শুরুতে প্রবাস কথার প্ৰতিনিধি শাহরিয়ার তারেক স্বাগত বক্তব্য দেন ও অতিথিদের সবার সঙ্গে পরিচয় করিয়ে দেন।

অনুষ্ঠানে দেশটির প্রতিবেদক আল আমিন হাসানের উপস্থাপনায় সিনিয়র সদস্য মো. শাহিন মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক যুগান্তর, জাগো নিউজ ও যমুনা টেলিভিশনের প্রতিনিধি আহমাদুল কবির ও এসএ টেলিভিশনের প্রতিনিধি বশির আহম্মেদ ফারুক।

বিশেষ অতিথির বক্তব্যে আহমাদুল কবির বলেন, ‘শুধুমাত্র প্রবাসীদের খবর প্রকাশের জন্য জন্ম হওয়া প্রবাস কথা তার বিশেষত্ব ধরে রাখবে বলে আমি বিশ্বাস করি। সারা বিশ্বে থাকা প্রবাসীদের সমস্যা, সম্ভাবনা ও বিভিন্ন খবরা খবর তুলে ধরার মাধ্যমে প্রবাস কথা প্রবাসীদের নির্ভরতার জায়গা হয়ে উঠেছে।’

কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে প্রবাস কথা গ্রুপের সদস্যদের সহযোগিতায় মালয়েশিয়ার ডিটেনশন ক্যাম্পে থাকা দুইজন দুস্থ প্রবাসীকে দেশে যাওয়ার টিকিট প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়। এ ছাড়াও ভবিষ্যতেও এমন উদ্যোগ অব্যাহত থাকবে বলে প্রত্যয় ব্যক্ত করেন প্রবাস কথার সদস্যরা।

Maleshia

সদস্যরা তাদের বক্তব্যে জানান, মানুষের প্রয়োজনে মানুষের পাশে প্রবাস কথা’ এই স্লোগান সামনে রেখে অসহায় মানুষদের পাশে দাঁড়াবে প্রবাস কথা। ভবিষ্যৎ সময়ে প্রবাস কথার সঙ্গে থেকে সকল কার্যক্রমে নিজের আরো আন্তরিকতার সঙ্গে সম্পৃক্ত হওয়ার কথা বলেন।

মালয়েশিয়া প্রতিনিধি শাহরিয়ার বলেন, প্রবাস কথার অতীতের কার্যক্রম ও ভবিষ্যতের বিভিন্ন পরিকল্পনা তুলে ধরে তা বাস্তবায়নের জন্য সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে বক্তব্য দেন সভাপতি মো. শাহিন মিয়া, প্রবাস কথা গ্রুপের সদস্য শাহ আলম কিরন, মো. বিল্লাল হোসেন, মো. সিহাব, মোহাম্মদ আলী, মামুন ও সোহেল রানা ফাহিম প্রমুখ।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :