জাপানের নাগোয়ায় বাংলাদেশের অনারারি কনসাল নিয়োগ

ফখরুল ইসলাম
ফখরুল ইসলাম ফখরুল ইসলাম , জাপান প্রতিনিধি
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯

জাপানের নাগোয়া শহরে বাংলাদেশের অনারারি কনসাল হিসেবে নিয়োগ পেয়েছেন মিতসুবিশি এয়ারক্রাফট কর্পোরেশনের সভাপতি হিসাকাজু মিজুতানি। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় নাগোয়া ক্যাসল হোটেলে এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে নিয়োগপ্রাপ্ত অনারারি কনসালের কাছে আনুষ্ঠানিকভাবে নিয়োগপত্র হস্তান্তর করেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

রাষ্ট্রদূত অনারারি কনসালকে শুভেচ্ছা জানান এবং জাপান-বাংলাদেশের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও বন্ধুত্বের কথা তুলে ধরেন। তিনি আশা প্রকাশ করেন দু’দেশের পারস্পারিক সম্পর্ক আরও গভীর হবে এবং নতুন কনসাল হিসাকাজু মিজুতানি সহযোগিতার নতুন দ্বার উন্মোচন করতে ফলপ্রসূ অবদান রাখবেন। দুই দেশের সম্পর্ক শক্তিশালীকরণে কার্যকরী অবদান রাখার জন্য রাষ্ট্রদূত সদ্যবিদায়ী অনারারি কনসাল হিদেও এগাওয়াকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইচি প্রিফেকচারের গভর্নর হিদেয়াকি ওমুরা ও নাগোয়া শহরের মেয়র তাকাশি কাওয়ামুরা, নাগোয়ার অন্যান্য দেশের অনারারি কনসাল এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা। তারা এ সময় শুভেচ্ছা বাণী প্রদান করেন এবং জাপান-বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্ক অধিকতর দৃঢ় করতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

বাংলাদেশের অনারারি কনসাল হিসাবে নিয়োগ দেয়ায় হিসাকাজু মিজুতানি বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান এবং পারস্পারিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে তার সম্পূর্ণ সহযোগিতার নিশ্চয়তা প্রদান করেন।

অনুষ্ঠানে বাংলাদেশের উন্নয়ন বিষয়ক তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

এসআর/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :