জেদ্দার বাংলাদেশ কনস্যুলেটে হটলাইন চালু

ক ম জামাল উদ্দীন ক ম জামাল উদ্দীন , সৌদি আরব
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ০১ এপ্রিল ২০১৯

জেদ্দার বাংলাদেশ কনস্যুলেটে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ‘ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন ও স্ট্রেনদেন লেবার গভর্নেন্স’ প্রবাসী বাঙালিদের যোগাযোগের জন্য হটলাইন সেবা উদ্বোধন করেছে।

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি আজ (সোমবার) ৯টা ৩০মিনিটে কনস্যুলেট প্রাঙ্গণে এ হটলাইনের উদ্বোধন করেন।

Jedda1

উদ্বোধনকালে তিনি বলেন, ‘সৌদি সরকারের সঙ্গে বাংলাদেশ সরকারের বর্তমান দ্বিপাক্ষিক সম্পর্ক অতীতের যে কোনো সময়ের চেয়ে অত্যন্ত সৌহার্দপূর্ণ ও নিবিড়। যে কোনো সমস্যা সম্পর্কে প্রবাসী বাংলাদেশিরা কনস্যুলেটের সঙ্গে সরাসরি কথা বলতে পারবেন এবং তাৎক্ষণিক সমস্যার সমাধান পাবেন।’

Jedda1-(3)

এই হটলাইন স্থাপনের জন্য তিনি কনস্যুলেটকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কনসাল জেনারেল এফ. এম. বোরহান উদ্দিন। কনসাল জেনারেল এই হটলাইনটি প্রবাসীদের জন্য সরকারের বিশেষ উদ্যোগ যা কনস্যুলেট এবং প্রবাসীদের মধ্যে দূরত্ব কমাবে বলেও তিনি জানান।

রেমিট্যান্স যোদ্ধার বিনা ফি-তে হটলাইনের মাধ্যমে সাপ্তাহিক ও অন্যান্য ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত তাৎক্ষণিক সেবা গ্রহণ করতে পারবেন। হটলাইনের নম্বর ৮০০২৪৪০০৫১।

Jedda

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীরা, জেদ্দার বাঙালি পেশাজীবী, ব্যবসায়ী, কমিউনিটি নেতারা ও মিডিয়া প্রতিনিধিসহ বিভিন্ন স্তরের প্রবাসীরা উপস্থিত ছিলেন।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :