জেদ্দায় নানা আয়োজনে বৈশাখী উৎসব

ক ম জামাল উদ্দীন ক ম জামাল উদ্দীন , সৌদি আরব
প্রকাশিত: ১১:১৯ এএম, ১৫ এপ্রিল ২০১৯

বাংলা নববর্ষ-১৪২৬ বরণে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে নানা আয়োজন করা হয়। উদযাপিত হয়েছে বৈশাখী উৎসব।

jedda-2

কনস্যুলেট প্রাঙ্গণে রোববার বিকেল সাড়ে ৪টায় কনসাল জেনারেলের স্ত্রী বেগম সাবরিনা নাহরিন পিঠা উৎসবের উদ্বোধন করেন। এতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের স্টাফ পরিচালিত একটি এবং বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল, বাংলা ও ইংরেজি শাখার দুটি স্টল অংশ নেয়।

jedda-4

অপরদিকে বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও বাঙালি সংস্কৃতিকে তুলে ধরে সাহিত্য সম্ভার, কবিতা পাঠ, বাউল গান ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। ভারপ্রাপ্ত কনসাল জেনারেল মো. আমিনুল ইসলামের উদ্বোধনী বক্তব্যের পর সাংস্কৃতিক অনুষ্ঠানে বৈশাখের ওপর সমবেত ও একক গান এবং একক, দ্বৈত ও দলীয় নৃত্য পরিবেশন করা হয়।

jedda-3

অনুষ্ঠানে কনস্যুলেটের সব কর্মকর্তা-কর্মচারী, জেদ্দায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের (বাংলা ও ইংরেজি শাখা) শিক্ষক, শিক্ষার্থী, বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন ফোরামের নেতৃবৃন্দ, পেশাজীবী, ব্যবসায়ী, এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। সন্ধ্যায় কনস্যুলেট ভবন আলোকসজ্জা করা হয়।

jedda-7

জেডএ/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :