কুয়েতে বাংলাদেশিদের বৈশাখ উদযাপন

সাদেক রিপন
সাদেক রিপন সাদেক রিপন , কুয়েত প্রতিনিধি
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ২০ এপ্রিল ২০১৯

ছেলেরা পাঞ্জাবি আর ললনারা খোঁপায় ফুল দিয়ে বাঙালিয়ানা সেজে কুয়েত প্রবাসীরা উদযাপন করেছে পহেলা বৈশাখ। শুক্রবার দেশটির পান্তাইস পার্কে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত খেলাধুলা, নাচ-গান, গল্প, আড্ডা, হাসিতে মেতে ওঠেন সবাই। কুয়েতের বুকে এ যেন একখণ্ড বাংলাদেশ।

একই সঙ্গে আয়োজিত বৈশাখী মেলা উদযাপনে পান্তা, ইলিশ, শুঁটকি, ঝাল-মুড়ি, হরেক রকমের দেশীয় পিঠা তৈরি করে নিয়ে আসে পরিবারগুলো। বাচ্চাদের খেলাধুলাসহ, নারী-পুরুষের আলাদা আলাদা খেলাধুলার আয়োজন করা হয়।

quet3.jpg

কাদের-মুক্তি, শওকত-সাথী, আরিফ-আমেনা, ফহিম-রুবিনা, লতিফ-সোনিয়া, আতিক-মিরা, আফজাল-সরনি, হিসমত- আছমা, কামাল-আবিদা, ইলিয়াস-রওশন আরাসহ অনেক দম্পতিই উপস্থিত ছিলেন।

quet3.jpg

এ সময় কাদের-মুক্তি দম্পতি বলেন, ‘আমরা আত্মীয়-স্বজন ছেড়ে হাজার হাজার মাইল দূরে কর্ম ব্যস্তার কারণে একে অন্যের সঙ্গে কথা হলেও দেখা করার সুযোগ হয়ে ওঠে না। তাই আমরা প্রবাসী পরিবারগুলো মিলে বিভিন্ন দিবস ও প্রোগামগুলোতে সবাই একত্রিত হওয়ার চেষ্টা করি। আনন্দ-মজা করি একে অন্যের সঙ্গে সুখ-দুঃখ ভাগাভাগি করি।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :