ওমানিদের সহযোগিতা করায় বাংলাদেশিকে বিশেষ পুরস্কার

বাইজিদ আল-হাসান
বাইজিদ আল-হাসান বাইজিদ আল-হাসান , ওমান প্রতিনিধি ওমান
প্রকাশিত: ০৪:১৩ পিএম, ০৪ মে ২০১৯

ওমানে সামাজিক কাজে বিশেষ অবদান রাখায় বাংলাদেশি ব্যবসায়ী হাজী রেজাউল করিমকে বিশেষ পুরস্কার ও সম্মাননা দিয়েছেন দেশটির সামাজিক উন্নয়ন মন্ত্রী শেখ মোহাম্মাদ বিন সাইদ বিন সাইফ আল-কালবানী।

শুক্রবার ইবরিতে ওমান সরকারের পক্ষ থেকে অসহায় ও গরিব ওমানিদের মাঝে বিভিন্ন অনুদান এবং সামাজিক কাজে অবদান রাখায় গুণীজন সম্মাননা ও পুরস্কার দেয়া হয়। পুরো ওমানজুড়ে এ বাংলাদেশির বেশ জনপ্রিয়তা রয়েছে।

আরও পড়ুন> জার্মানিতে শীর্ষ জনপ্রিয় নাম ‘মোহাম্মদ’

দেশটির ইবরি নামক শহরে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে তাকে এই সম্মাননা দেয়া হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওমানের সামাজিক উন্নয়ন মন্ত্রী শেখ মোহাম্মাদ বিন সাঈদ বিন সাইফ আল-কালবানী।

বাংলাদেশি এই ব্যবসায়ীর এমন অবদানের জন্য ভূয়সী প্রশংসা করেন মন্ত্রী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবরির বিভাগীয় প্রধান। এ ছাড়াও ইবরি শহরের সিনিয়র ওমানিরা উপস্থিত ছিলেন।

গত বছরের মতো এবারও আসন্ন পবিত্র রমজান উপলক্ষে পাঁচ হাজার ওমানি পরিবারের পাশে সহযোগিতার হাত বাড়িয়েছেন ব্যবসায়ী হাজী মুহাম্মাদ রেজাউল করিম। ওমানের রাজধানী মাস্কাট থেকে ৩০০ কি.মি. দূরে ইবরি নামক শহরে হাইপার মার্কেটসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালিক এই বাংলাদেশি।

oman1.jpg

হাজী রেজাউল করিম তার কোম্পানির পক্ষ থেকে আগামী এক বছরের জন্য ২০ শতাংশ অফারের ঘোষণা দেন। পাঁচ হাজার ওমানি ছাড়াও বাংলাদেশি প্রবাসীদের জন্যও এই অফার থাকবে বলে জানান কোম্পানির চেয়ারম্যান হাজী রেজাউল করিম।

আল কাওয়াফাল গ্রুপের শতাধিক পণ্য রয়েছে। শুধুমাত্র কসমেটিকস পণ্য ছাড়া বাকি সব পণ্য এই অফারের আওতায় থাকবে। আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে ওমানের বিভিন্ন কোম্পানি থেকে অফারের ছড়াছড়ি চলছে।

গোটা ওমানজুড়ে মূল্যছাড়ের প্রতিযোগিতা চলছে। এরই ধারাবাহিকতায় আল কাওয়াফাল গ্রুপের পক্ষ থেকে এমন অফারের ঘোষণা দেয়া হয়। কোম্পানির এমন অফারের ঘোষণায় বেশ প্রশংসিত বাংলাদেশি এই ব্যবসায়ী ও প্রবাসীরা।

ওমানি ছাড়াও স্থানীয় বাংলাদেশি প্রবাসীরা বেশ খুশি তার এমন উদ্যোগে। সেইসঙ্গে ওমান সরকারের পক্ষ থেকে তাকে পুরস্কৃত করায় প্রবাসী বাংলাদেশিরা তাকে অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য, গত বছর অসহায় ও গরিব ওমানিদের সহযোগিতা করার জন্য এবং বিভিন্ন সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য ওমান সরকারের পক্ষ থেকে পুরস্কৃত করা হয় বাংলাদেশের কৃতি সন্তান হাজী মুহাম্মাদ রেজাউল করিমকে।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :