লিসবনে ফরিদপুর অ্যাসোসিয়েশনের ইফতার মাহফিল

মো. রাসেল আহম্মেদ
মো. রাসেল আহম্মেদ মো. রাসেল আহম্মেদ
প্রকাশিত: ০৮:৩০ এএম, ২৪ মে ২০১৯

পর্তুগালে বাংলাদেশিদের সামাজিক সংগঠন বৃহত্তর ফরিদপুর অ্যাসোসিয়েশনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার লিসবনের স্থানীয় রেই দ্য ইন্ডিয়া রেস্টুরেন্টে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মাহবুব আলম। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস লিসবনের রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিক। দূতাবাসের প্রথম সচিব হাসান আবদুল্লাহ তহিদসহ দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তারা।

সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেনের সঞ্চলনায় আরও উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা জহিরুল আলম জসিম, লিসবন সিটি কাউন্সিলর রানা তসলিম উদ্দিন, ব্যবসায়ী শোয়েব মিয়া, কমিউনিটি নেতা শওকত ওসমান, আবুল কালাম আজাদ, ফরহাদ মিয়া, নজরুল ইসলাম শিকদার প্রমুখ।

Portugal1.jpg

এ সময় বক্তব্য দেন সভাপতি মাহবুব আলম, রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিক, উপদেষ্টা জহিরুল আলম জসিম এবং কাউন্সিল রানা তসলিম উদ্দিন। বক্তারা বলেন, সিয়াম সাধনার মাসে ইসলামের শান্তির বার্তা বাংলাদেশ কমিউনিটিসহ দেশের বিভিন্ন কমিউনিটিতে ছড়িয়ে পড়ুক।

তিনি বলেন, পবিত্র রমজান মাসের মতো সব সময়ে বাংলাদেশ কমিউনিটি একত্রিত হয়ে সামনের দিকে এগিয়ে যাবে এমনটিই প্রত্যাশা সবার। সভাপতি উপস্থিত সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

Portugal1.jpg

আরও উপস্থিত ছিলেন কবি সরদার আহমেদ রায়হান, এ কে রাকিব, এমদাদ বাবু, রেজাউল বাসিদ, আব্দুল রাজ্জাক, মিজান মোল্লা, জামাল ফকির প্রমুখ। এ ছাড়াও উপস্থিত ছিলেন লিসবনে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা, সাংবাদিক এবং সুশীল সমাজের অনেকে।

এ সময় মুসলিম বিশ্বের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ ইসলামী সেন্টারের দ্বিতীয় খতিব মো. হাসন মিয়া।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :