জেদ্দায় বঙ্গবন্ধু পরিষদের ২৫ বছর পূর্তি উদযাপিত

ক ম জামাল উদ্দীন ক ম জামাল উদ্দীন , সৌদি আরব সৌদি আরব
প্রকাশিত: ১০:০৭ এএম, ০৬ জুন ২০১৯

বঙ্গবন্ধু পরিষদ, জেদ্দার ২৫ বছর পূর্তি উপলক্ষে এক মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। ৫ জুন জেদ্দায় লোহিত সাগরের পাদদেশে মসজিদে রহমার পার্শ্ববর্তী ময়দানে এ মিলনমেলার আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার প্রথম সচিব ও কার্যালয় প্রধান মোস্তফা জামিল খান, কনস্যুলার মুজিবুর রহমান ও কামরুজ্জামান ভূইয়া, বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আবু সালেহ, জেদ্দা আওয়ামী পরিষদে সাধারণ সম্পাদক সারতাজুল আলম দিপু, বঙ্গবন্ধু পরিষদ জেদ্দার সভাপতি ইসমাঈল হোসেন, সাধারণ সম্পাদক আতাউর রহমান ভূইয়া, আসির প্রদেশের সাধারণ সম্পাদক আজাদ রহমান ও কায়সার মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন। মধ্যরাত পর্যন্ত প্রবাসীদের কোলহলে মুখরিত থাকে অনুষ্ঠানস্থল, সৃষ্টি হয় মনোরম পরিবেশের। শেষ পর্যায়ে অতিথিদের জন্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করা হয়।

Jeddah-1.jpg

ঈদের দ্বিতীয় দিনে এ মিলন মেলা হওয়ায় আরও বাড়তি আনন্দ যোগ হয় প্রবাসীদের মনে। একদিকে ঈদের খুশি অন্যদিকে সাগরের হৃদয় উত্তাল করা ঢেউ আর বাতাস প্রবাসের কর্মময় জীবনে মনের ভিতর জমে থাকা কষ্টগুলো কিছুক্ষণের জন্য হলেও ভুলিয়ে দেয়।

এদিকে সংগঠনটির ২৫ বছর পূর্তি উপলক্ষে ‘বিজয়ের কেতন উড়ে’ নামক এক স্মরণিকা প্রকাশিত হয়।

সবশেষে সংগঠনের পক্ষ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক অনুষ্ঠানে আগতদের ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

এমএমজেড/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :