মেসিডোনিয়ায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৪:২৬ পিএম, ২৫ আগস্ট ২০১৯

ইউরোপের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় দেশ উত্তর মেসিডোনিয়ার দক্ষিণাঞ্চলে ভ্যান ও ট্রাকের সংঘর্ষে এক প্রবাসী বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই বাংলাদেশিসহ ১২ জন।

শনিবার (২৪ আগস্ট) দেশটির পুলিশের বরাতে এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম। শুক্রবার (২৩ আগস্ট) রাতে দেশটির দক্ষিণাঞ্চলে ডেমির কাপিজা শহরের কাছের একটি মহাসড়কে অভিবাসীবোঝাই একটি ভ্যানের সঙ্গে ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে বাংলাদেশি প্রাণ হারান। এছাড়া আহত হয়েছেন ভ্যানে থাকা আরও দুই বাংলাদেশিসহ ১২ জন অভিবাসী। সংঘর্ষের পরপরই ভ্যানটিতে আগুন ধরে যায়। পালিয়ে যায় ভ্যানটির চালকও।

ভ্যানটিতে থাকা ১৩ অভিবাসীর মধ্যে ১০ জন পাকিস্তানি ও তিনজন বাংলাদেশি নাগরিক। আহত ওই ১২ জনের মধ্যে চারজনের অবস্থা গুরুতর। তাদের দেশটির রাজধানী স্কোপজের একটি হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদিকে বাকি আটজনকে কাভাডার্সি শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই ১৩ জন অভিবাসী পাচারকারীদের সহায়তায় গ্রিস থেকে অবৈধভাবে মেসিডোনিয়ায় প্রবেশ করেছে। তাদের মূল উদ্দেশ্য ছিল সার্বিয়া হয়ে ইউরোপে যাওয়া। যার জন্য তারা ওই পাচারকারীদের অর্থও দিয়েছে।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]