জর্ডানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সেলিম আকাশ
সেলিম আকাশ সেলিম আকাশ , জর্ডান প্রতিনিধি
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২০

জর্ডানে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। দেশটির রাজধানী আম্মানে বাংলাদেশ দূতাবাসে শুক্রবার সকাল ১০টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স মোহাম্মদ মনিরুজ্জামান দূতাবাস কর্মকর্তা ও প্রবাসীদের নিয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করেন।

মোহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে এবং দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান মোহাম্মদ বশিরের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন দূতাবাস কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন চার্জ দ্যা অ্যাফেয়ার্স মোহাম্মদ মনিরুজ্জামান এবং দূতালয় প্রধান মো. বশির। আলোচনা সভায় বক্তব্য দেন প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতারা।

সভায় ভাষা শহীদের স্মরণে দোয়া ও মোনাজাত করা হয়। অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আগত অতিথিদের বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে আপ্যায়ন করা হয়।

জেডএ/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com