আমিরাতে বন্যাকবলিত প্রবাসীদের পাশে বাংলাদেশ কনস্যুলেট

মুহাম্মাদ ইছমাইল
মুহাম্মাদ ইছমাইল মুহাম্মাদ ইছমাইল , আরব আমিরাত প্রতিনিধি আরব আমিরাত
প্রকাশিত: ০৯:১৬ এএম, ২২ এপ্রিল ২০২৪

সংযুক্ত আরব আমিরাতে ৭৫ বছরের ইতিহাসে রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে। এই বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে দুবাইয়ে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট ও বাংলাদেশ সমিতি শারজাহ।

শনিবার (২০ এপ্রিল) শারজায় বাংলাদেশি অধ্যুষিত এলাকা পরিদর্শন করে ৫০০ শতাধিক প্রবাসীদের মাঝে খাবার ও পানীয় বিতরণ করা হয়।

বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন বাংলাদেশি নাগরিকদের সঙ্গে দেখা করে কনস্যুলেটের পক্ষ থেকে সহানুভূতি ও সংহতি প্রকাশ করেন।

এসময় তিনি ক্ষতিগ্রস্ত প্রবাসীদের সহযোগিতায় বাংলাদেশি ব্যবসায়ীদের এগিয়ে আসার আহ্বান জানান।

পরিদর্শনকালে কনসাল জেনারেল এই চ্যালেঞ্জিং সময়ে সহযোগিতা ও সহায়তা প্রদানের জন্য কনস্যুলেটের প্রতিশ্রুতির কথা জানিয়ে বন্যা দুর্গতদের আশ্বস্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট লেডিস গ্রুপের সভাপতি আবিদা হোসেন, বাংলাদেশ সমিতি শারজার সভাপতি এম এ বাশার, লেবার কাউন্সিলার মো. আব্দুস সালাম, শারজাহ সমিতির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার করিমুল হক, মো. জাহাঙ্গির, বাংলাদেশ প্রেস ক্লাব ইউএইর সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশীদ, পারেভজ, রুপুসহ সামাজিক সংগঠক ও গণমাধ্যম কর্মীরা।

জেডএইচ/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]