প্রধানমন্ত্রীর নিউ ইয়র্ক সফর : যুক্তরাষ্ট্র আ.লীগে কোন্দল

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক নিউ ইয়র্ক
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ০৫ আগস্ট ২০১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে কোন্দল দিনদিন বেড়েই চলছে। মেয়াদ উত্তীর্ণ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে কোনো মতবিরোধ নেই বলে নেতারা দাবি করলেও বাস্তবে তা উল্টো।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৬ থেকে ২২ সেপ্টেম্বর নিউ ইয়র্ক সফর করবেন। তবে এ বিষয়ে কোনো ভ্রুক্ষেপ নেই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও সাংগঠনিক সম্পাদক নিজাম চৌধুরীর। ফলে দলের সাংগঠনিক কর্মকাণ্ড দিন দিন দুর্বল হয়ে পড়ছে।

আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতারা নিজেদের ব্যবসা-বাণিজ্য নিয়ে ব্যস্ত থাকেন বলে তৃণমূল নেতাকর্মীদের অভিযোগ। এছাড়া দলীয় পদকে কেন্দ্র করে বিভিন্ন সময় সংগঠনে অপ্রীতিকর ঘটনাও ঘটেছে।

সংগঠনে এক পক্ষে নিজাম চৌধুর, সাজ্জাদুর রহমান সাজ্জাদ, লুৎফুল করিম, চন্দন দত্ত, আইরিন পারভীন, আব্দুল হাসিব মামুন, অ্যাডভোকেট শাহ বখতিয়ার, মোহাম্মদ আলী সিদ্দিকী, জাকারিয়া চৌধুরী, আব্দুর রহিম বাদশা ও তৈয়বুর রহমান টনি। অপর পক্ষে রয়েছেন ড. সিদ্দিকুর রহমান, আকতার হুসেন, সৈয়দ বসারত আলী, ডা. মাসুদুর রহমান, মো. সোলেয়মান আলী ও ফারুক হোসেন প্রমুখ।

কর্মীদের অভিযোগ, ডা. সিদ্দিকুর রহমান তার একক ক্ষমতার দাপট দেখিয়ে নিজেকে ব্যাপক সমালোচিত করেছেন। তার যেকোনো সিদ্ধান্তের বিরুদ্ধে কেউ কথা বললেই তার ওপর নেমে আসে নানা বিপত্তি।কথায় কথায় তিনি তার অধীনস্থ নেতকর্মীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজিব ওয়াজেদ জয়ের ভয় দেখান।

সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন কমিটি না হলে দলের বিপর্যয়ের দ্বারপ্রান্তে পৌঁছাবে বলে অনেকেই আশঙ্কা করছেন।

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে আসবেন। সেখানে বিভিন্ন কর্মসূচিতেও অংশ নেবেন তিনি।

কৌশলী ইমা/এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :