দক্ষিণ কোরিয়ায় ব্যবসায়ীদের ‘বিসিবিকে’ গঠন

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ১১:২৪ পিএম, ১৭ নভেম্বর ২০১৮

দক্ষিণ কোরিয়ায় অবশেষে গঠন করা হয়েছে ‘বিজনেস কমিউনিটি অব বাংলাদেশ ইন কোরিয়া (বিসিবিকে)’। ১৬ নভেম্বর দেশটিতে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ীরা সভায় এই সংগঠনটি গঠন করে।

সর্বসম্মতিক্রমে সাইফ বিল্লাহ খানকে ‘বিসিবিকে’র আহ্বায়ক ও লী মুসা দিপু, মুন্সী রফিকুল ইসলাম, এম ডি ইলিয়াস মিয়াকে যুগ্ম আহ্বায়ক নির্বাচিত করে ১১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এই আহ্বায়ক কমিটি আগামী তিনমাসের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে। দক্ষিণ কোরিয়ায় প্রায় আঠার হাজার বাংলাদেশি বসবাস করে। তবে ব্যবসায়ীর সংখ্যা খুবই কম। যারা ব্যবসায় জড়িত তারা বেশ সুনামের সঙ্গে ব্যবসা করে আসছেন।

দক্ষিণ কোরিয়াতে প্রবাসী বাংলাদেশি কমিউনিটির মধ্যে বেশ কয়েকটি সামাজিক সংগঠন থাকলেও কোন ব্যবসায়ী সংগঠন ছিল না। বহুদিনের প্রচেষ্টার ফলে গতকাল দলমত নির্বিশেষে এই প্রথম দক্ষিণ কোরিয়াতে ‘বিসিবিকে’ গঠন করা হয়।

‘বিসিবিকে’ গঠিত হওয়ার ফলে প্রবাসী ব্যবসায়ীরা সন্তুষ্ট প্রকাশ করেছেন। তারা আশাবাদ ব্যক্ত করেছেন, এই সংগঠন দক্ষিণ কোরিয়ার বাংলাদেশি ব্যবসায়ীদের স্বার্থে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

কোরিয়া থেকে/যুথি ইকরাম/এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :