রোমে বাংলাদেশি দুই যুবককে হঠাৎ মারধর

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি ইতালি
প্রকাশিত: ০১:২১ এএম, ১৩ জুলাই ২০১৯

 

ইতালির রোমে বর্ণবাদীদের হামলায় মোহাম্মদ জাকারিয়া (৩৫) ও জাকির হোসেন (২৯) নামে দুই বাংলাদেশি আহত হয়েছেন। রোমের সেতশেল্লে এলাকায় হঠাৎ তাদের ওপর এ হামলা চালানো হয়।

এদিকে বর্ণবাদী এ হামলার প্রতিবাদ জানাতে বুধবার ধূমকেতু সামাজিক সগঠনের উদ্যোগে ওই এলাকায় প্রতিবাদ সমাবেশ করা হয়। এতে অনেক বাংলাদেশি অংশগ্রহণ করে বর্ণবাদী হামলা বন্ধ ও বিচারের দাবি জানায় প্রশাসনের কাছে।

জানা গেছে, ঘটনার দিন স্থানীয় সময় রাত সাড়ে ১২টার দিকে কাজ শেষে বাসায় ফেরার পথে পাঁচজনের একটা গ্রুপ রাস্তায় গতি থামিয়ে জাকিরের শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে চলে যায়। একইভাবে জাকারিয়াকে আঘাত করে আহত করা হয়। পরে আহতাবস্থায় স্থানীয় একটি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তারা। 

পুলিশের কাছে জবানবন্দি দিতে গিয়ে তারা বলেন, তিন মাস ধরে এ গ্রুপটি তাদের নানাভাবে বিরক্ত করে আসছিল। তারা একটু শান্তিতে বাস করতে চান। আহত বাংলাদেশিরা পুলিশকে অনুরোধ করেন বর্ণবাদীদের গ্রেফতার করে উপযুক্ত শাস্তি দিতে। এ ঘটনা আমলে নিয়ে পুলিশও তদন্ত কাজ অব্যাহত রেখেছে।

এ ব্যাপারে ধূমকেতু সামাজিক সংগঠনের কর্ণধার নুরে আলম বাচ্চু বলেন, ‘সত্যিকারের অপরাধীদের শাস্তি দেয়া উচিত।’

এনডিএস/

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :