কানেকটিকাটে প্রথমবারের মতো উড়ল বাংলাদেশের পতাকা

কৌশলী ইমা কৌশলী ইমা , যুক্তরাষ্ট্র
প্রকাশিত: ০২:৩৭ এএম, ২৩ অক্টোবর ২০১৯

বাংলাদেশের মহান স্বাধীনতার ৪৭ বছর পর প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের নিউ মিলফোর্ড শহর ভবনের সামনে উড়ল বাংলাদেশের জাতীয় পতাকা।

শুক্রবার আনুষ্ঠানিকভাবে উত্তোলন করা হয় লাল সবুজের পতাকা। কানেকটিকাটের নিউ মিলফোর্ড শহরের ইকনোমিক ডেভেলপমেন্ট কর্পোরেশনের বোর্ড অন ডাইরেক্টর ও বাংলাদেশি ব্যবসায়ী মীর সাব্বির আহমেদ এবং নাজিয়া আহমেদ নিশির উদ্যোগে এ পতাকা উত্তোলন কর্মসূচির আয়োজন করা হয়।

বাংলাদেশি ব্যবসায়ী মীর সাব্বির আহমেদ বলেন, মহান স্বাধীনতার ৪৭ বছর পর প্রথমবারের মতো আমরা কানেকটিকাট অঙ্গরাজ্যের নিউ মিলফোর্ড শহর ভবনের সামনে বাংলাদেশের লাল সবুজের পতাকা উড়াতে সক্ষম হয়েছি। আমাদের এ কাজে সহায়তার জন্য নিউ মিলফোর্ড সিটি মেয়র পেটি বাসকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।

পতাকা উত্তোলনের এ কর্মসূচিতে বাংলাদেশ সোসাইটি অব কানেকটিকাট ও স্থানীয় বরিশাল কমিউনিটির নেতারাসহ কানেকটিকাট প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী ও বিশিষ্ট ব্যক্তি যথাক্রমে-মীর সাব্বির আহমেদ, নাজিয়া আহমেদ নিশি, শাহাজ ইসলাম, আনোয়ার মন্ডল, শফি আলম, আব্দুল করিম ও আনোয়ার হোসেন হিমু প্রমুখ উপস্থিত ছিলেন।

আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলনে সহযোগিতা করায় নিউ মিলফোর্ড সিটি মেয়র পেটি বাস উপস্থিত বাংলাদেশি প্রবাসীদের ধন্যবাদ জানান।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]