অস্ট্রিয়ায় বাংলাদেশি এলিন কালামের সাফল্য

মাহমুদুল হাসান মাহমুদুল হাসান
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ১১ নভেম্বর ২০১৯

ইউনিয়ন অব ইয়াং ইউরোপিয়ান ফেডারেলিস্টস অব অস্ট্রিয়ার ‘বুন্ডেসফরস্ট্যান্ড বোর্ডে’ ভাইস প্রেসিডেন্ট পদে বিপুল ভোটে জয়লাভ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রিয়ান নাগরিক এলিন কালাম। গত ৯ নভেম্বর ভোট অনুষ্ঠিত হয়।

এই সম্মানি পদের পাশাপাশি এলিন কালাম পেশাগতভাবে বর্তমানে ইউরোপের সর্ববৃহৎ এয়ারলাইন্স লুফথানসার এক্সিকিউটিভ ম্যানেজমেন্ট পদে কর্মরত।

তিনি কম্পিউটার সায়েন্স ও ফিজিক্সে ব্যাচেলর শেষে ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্টে ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি অস্ট্রিয়া ও এর বাইরে একাধিক বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনায় কর্মরত।

astria22

যুক্তরাজ্য/আমেরিকার আন্তর্জাতিক বিমান চলাচল সংস্থা ফ্লাইট গ্লোবাল ও আন্তর্জাতিক স্টার্টআপ সংস্থা ট্যালেন্ট গার্ডে ইউরোপ ২০১৮ ও ২০১৯ সালে তাদের সম্মানিত পরিচালনা কমিটির অন্যতম সদস্য ও বিজ্ঞান এবং প্রযুক্তিগত সমন্বয়কারীর পদে ভূষিত করেন।

তার মূল কর্মকাণ্ডের মধ্যে অন্তর্ভুক্ত থাকবে ইউরোপের প্রযুক্তিগত বিকাশ, ডিজিটালাইজেশন, অর্থনৈতিক স্থায়িত্ব ও বৈজ্ঞানিক আবিষ্কার বিষয়ক প্রজেক্ট সূচনা করা।

বিএ/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com