হত্যা, ধর্ষণের প্রতিবাদে জার্মানিতে মানববন্ধন

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার
প্রকাশিত: ১২:৫৪ এএম, ২০ অক্টোবর ২০২০

দেশব্যাপী হত্যা, ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে জার্মানির ফ্রাঙ্কফুর্টে মানববন্ধন করেছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ জার্মানি শাখা।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে প্রশাসনের বেঁধে দেয়া বিধিনিষেধ এবং স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ফ্রাঙ্কফুর্টে এই মানববন্ধনের আয়োজন করে সংগঠনটি।

ফ্রাঙ্কফুর্টে অনুষ্ঠিত এই মানববন্ধনে বাংলাদেশে ছাত্র অধিকার পরিষদের আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা, মামলা এবং গ্রেফতারেরও প্রতিবাদ জানানো হয়।

মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ জার্মানির প্রধান সমন্বয়ক কবীর হোসেন, সমন্বয়ক পলাশ হোসেন, ফকরুল ইসলাম সহ-সমন্বয়ক মো. খোকন, তানভীর আহমেদ, মাহিউদ্দিন, প্রবীরসহ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা দেশব্যাপী হত্যা, ধর্ষণ ও নারী নির্যাতনের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, বাংলাদেশে সরকারী দলের ছত্রছায়ায় কেউ অপরাধ করলে বিচার না হওয়ার একটি সংস্কৃতি তৈরি হয়েছে। যার কারণেই সারাদেশে আশঙ্কাজনকহারে হত্যা ও ধর্ষণের মতো ঘটনা একের পর এক ঘটে চলছে।

মানববন্ধনে বক্তারা সিলেটের এমসি কলেজের ধর্ষণ, নোয়াখালীর বেগমগঞ্জে পাশবিকভাবে নারী নির্যাতন এবং সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হান হত্যাকাণ্ড সহ সকল ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত বিচার দাবি করেন।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeatu[email protected]