কাতারে বিজ অ্যাওয়ার্ড পুরস্কার পেলেন বাংলাদেশের তিন প্রতিষ্ঠান

আনোয়ার হোসেন মামুন
আনোয়ার হোসেন মামুন আনোয়ার হোসেন মামুন , কাতার প্রতিনিধি
প্রকাশিত: ১১:১৯ এএম, ২৬ নভেম্বর ২০২১

কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক সংগঠন ‘দি ওয়ার্ল্ড কনফেডারেশন অব বিজনেস’ এর বিজ অ্যাওয়ার্ড পুরস্কার পেয়েছেন বাংলাদেশের তিন প্রতিষ্ঠান। চট্টগ্রামের এশিয়ান স্পেশালাইজড হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড, ঢাকার কে এফ এল গ্রুপ।

স্থানীয় সময় বুধবার রাতে কাতারায় দি স্টাটু রেজিস দোহা হোটেলের বল রুমে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সম্মাননা ট্রফি গ্রহণ করেন, চট্টগ্রামের এশিয়ান স্পেশালাইজড হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ফাউন্ডার অ্যান্ড সিইও লায়ন সালাউদ্দিন আলী, দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান আবু জাফর চৌধুরী ও পরিচালক মেজর (অবঃ) এটিএম হামিদুল হোসেন তারেক, ঢাকার কে এফ এল গ্রুপের ম্যানেজিং ডাইরেক্টর হুমায়ুন কবির সেলিম এ আন্তর্জাতিক সম্মাননা গ্রহণ করেন।

দি ওয়ার্ল্ড কনফেডারেশন অব বিজনেস সিইও জেসুস মোরান বলেন, সাফল্যের শিখর ট্রফি এমন একটি স্বীকৃতি যা বিশ্বজুড়ে কোম্পানিগুলির ব্যবসায়িক শ্রেষ্ঠত্বকে আলাদা করে। ব্যবসায়িক নেতৃত্বে শ্রেষ্ঠত্ব, আপনাকে সম্মানিত করে। বাংলাদেশি প্রতিষ্ঠানগুলোর প্রশংসাও করেন দি ওয়ার্ল্ড কনফেডারেশন অব বিজনেসের শীর্ষ এ কর্তা।

চট্টগ্রামের এশিয়ান স্পেশালাইজড হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ফাউন্ডার অ্যান্ড সিইও লায়ন সালাউদ্দিন আলী বলেন, বাংলাদেশের চট্টগ্রামের বন্দর নগরী হওয়ায় প্রচুর লোকের সমাগম হয়। তার কারণে চিকিৎসাসহ মৌলিক চাহিদার ওপর প্রচুর চাপ পড়ে। জনবসতিপূর্ণ হওয়ার চট্টগ্রামে সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলো সেবা দিয়ে যাচ্ছে।

তিনি বলেন, এরপর পরও চাহিদাপূরণ সম্ভব নয়। এ ঘাটতির মধ্যে এশিয়ান স্পেশালাইজড হসপিটাল অনন্য ভূমিকা রেখে চলেছে। বিজ অ্যাওয়ার্ড আমাদের প্রতিষ্ঠানকে সম্মানিত করেছে। সামনে এশিয়ান স্পেশালাইজড হসপিটাল এ অঞ্চলের মানুষের জন্য আরো ভালো কিছু করার চেষ্টা করবে। আগামীতে চিকিৎসা ও স্বাস্থ্যসেবা আরও বেশি অবদান রাখার প্রত্যাশা এ ব্যবসায়ীর।

jagonews24

দোহায় এ বিজ অ্যাওয়ার্ড পুরস্কারের অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে খুশি কাতারস্থ চট্টগ্রাম সমিতির সাধারণ সম্পাদক আব্দুল জলিল। তিনি বলেন, বাংলাদেশের তিন প্রতিষ্ঠানের এমন অর্জনে আমরা কাতার বাংলাদেশ কমিউনিটি অত্যন্ত আনন্দিত বিশেষ করে চট্টগ্রামের এশিয়ান স্পেশালাইজড হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার বিজ অ্যাওয়ার্ড পুরস্কার পাওয়ায় কাতারে বসবাসরত চট্টগ্রামবাসী বেশি আনন্দিত।

কাতার চট্টগ্রাম সমিতির সাংগঠনিক সম্পাদক আতিকুল মাওলা মিঠু বলেন, দেশটিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক সংগঠন ‘দি ওয়ার্ল্ড কনফেডারেশন অব বিজনেস’এর বিজ অ্যাওয়ার্ড পুরস্কার পাওয়ায় বাংলাদেশের তিন প্রতিষ্ঠানকে কাতারের চট্টগ্রামবাসী ও বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে অভিনন্দন জানান। এই তিন বাংলাদেশি প্রতিষ্ঠান কাতারের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

করোনাকালে চিকিৎসা ক্ষেত্রে অবদান রাখা ও ব্যাংকিং, তৈরি পোশাক ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্যের জন্য বাংলাদেশের এই তিন প্রতিষ্ঠানকে বিজ অ্যাওয়ার্ড পুরস্কারের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ৩০টি প্রতিষ্ঠানের কর্তাদের হাতে এই পুরস্কার তুলে দেন যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক সংগঠন ‘দি ওয়ার্ল্ড কনফেডারেশন অব বিজনেস’।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]