বঙ্গবন্ধুর সমাধিতে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের শ্রদ্ধা

মোহাম্মদ মাহামুদুল
মোহাম্মদ মাহামুদুল মোহাম্মদ মাহামুদুল
প্রকাশিত: ১১:৫৭ এএম, ২১ সেপ্টেম্বর ২০২২
বঙ্গবন্ধুর সমাধিতে প্রবাসী বাংলাদেশিদের শীর্ষ সংগঠন এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে প্রবাসী বাংলাদেশিদের শীর্ষ সংগঠন এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) এনআরবি সিআইপির সাধারণ সম্পাদক ওমানপ্রবাসী বাংলাদেশি শিল্প উদ্যোক্তা মো. ইয়াছিন চৌধুরীর নেতৃত্বে অ্যাসোসিয়েশনের নেতারা জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের সব শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। পরে বঙ্গবন্ধুর বাসভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে সই করেন অ্যাসোসিয়েশনের নেতারা।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সহ সভাপতি জাপানপ্রবাসী কাজী সরোয়ার হাবিব, অর্থ সম্পাদক ওমানপ্রবাসী প্রকৌশলী আশরাফুর রহমান, কার্যকরী পরিষদের সদস্য দুবাইপ্রবাসী মোহাম্মদ জসিম উদ্দিন, ওমানপ্রবাসী আব্দুল করিম এবং সদস্য মালয়েশিয়াপ্রবাসী রফিকুল ইসলাম লিটন।

বঙ্গবন্ধুর সমাধিতে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের শ্রদ্ধা

বৈধপথে সর্বোচ্চ রেমিটেন্স পাঠিয়ে বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার প্রতি বছর সারাবিশ্বের প্রবাসী বাংলাদেশিদের মধ্য থেকে যোগ্যতার ভিত্তিতে এনআরবি সিআইপি নির্বাচিত করে থাকে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দেওয়া এই মর্যাদাপ্রাপ্ত প্রবাসী সিআইপিদের সংগঠন এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন। বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধির পাশাপাশি প্রবাসী বাংলাদেশি ও তাদের পরিবারের কল্যাণে দেশে ও বিদেশে কর্মক্ষেত্রসহ নানাবিধ সুযোগ সুবিধা নিশ্চিতে ভূমিকা রেখে যাচ্ছে এ সংগঠনটি।

জেএস/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]