চীনের সেনজেন শহরে বাংলাদেশের বিজয় দিবস উদযাপন

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ১৯ ডিসেম্বর ২০২২

বাংলাদেশের মহান বিজয় দিবস চীনের সেনজেন শহরে উদযাপন করা হয়েছে। সেনজেন শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সংগঠন সেনজেন বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে নানা আয়োজনে এ বিজয় দিবস উদযাপন করা হয়। একই সঙ্গে এ উপলক্ষে আয়োজন করা হয় মাসব্যাপী ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট-২০২২।

রোববার (১৮ ডিসেম্বর) চীনের স্থানীয় সময় বিকেলে মিং ইউয়ান চাইনিজ রেস্টুরেন্টের হল রুমে মাসব্যাপী চলা ব্যাডমিন্টন টুর্নামেন্টের পুরস্কার বিতরণী এবং বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

jagonews24

মো. আরাফাত হোসেন এবং মো. নাজমুল হাছানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন সংগঠনের সভাপতি ইরফানুর রব জিন্নাহ, সহ-সভাপতি মো. ইমতিয়াজ হোসেন, সাধারণ সম্পাদক মো. জাবেদ জাহাঙ্গীর, উপদেষ্টা এইচ এম এ হক বাপ্পা এবং রফিক ইকবাল সায়েমসহ অনেকেই।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়। অনুষ্ঠানে বিজয় দিবস উপলক্ষে ভিক্টরি ডে ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট-২০২২- এর বিজয়ী ও রানার্সআপ দলের মধ্যে প্রাইজমানি বিতরণসহ অংশ নেওয়া সবার মধ্যে সম্মাননা ক্রেস্ট ও মেডেল দেওয়া হয়।

jagonews24

এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ মোক্তার হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. তারেকুল ইসলাম ও স্বাধীন মামুন, সহ-কোষাধ্যক্ষ নাসির উদ্দিন মাহমুদ মিশু, সাংগঠনিক সম্পাদক সামসুজ্জোহা সুমন, সহ-সাংগঠনিক সম্পাদক মো. নাজমুল হোসেন টনি, ধর্ম সম্পাদক মো. জসিম উদ্দিন, ক্রীড়া সম্পাদক রিয়াজ হোসেন, সহ-ক্রীড়া সম্পাদক রিফাত হোসেন ও সায়মন, সাংস্কৃতিক সম্পাদক মো. তারেকুল ইসলাম, সহ-সাংস্কৃতিক সম্পাদক লিংকন পন্ডিতসহ অনেকেই।

তাছাড়া অনুষ্ঠানে নব গঠিত সেনজেন বাংলাদেশ কমিউনিটি ইন চায়না ২০২২-২০২৪ মেয়াদের কমিটিকে বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠানে দুপুরের আপ্যায়ন শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এমআইএইচএস/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]