উৎসবমুখর পরিবেশে জালালাবাদ অ্যাসোসিয়েশনের মনোনয়নপত্র দাখিল

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ১২:০৫ পিএম, ২৭ নভেম্বর ২০২৩

আবুল হাসান মোল্লা, লস এঞ্জেলস, যুক্তরাষ্ট্র

ক্যালিফোর্নিয়ায় বসবাসরত প্রবাসী বৃহত্তর সিলেটবাসীদের অন্যতম ঐতিহ্যবাহী আঞ্চলিক সংগঠন জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকা ক্যালিফোর্নিয়ার দ্বি-বার্ষিক (২০২৩-২০২৫) নির্বাচন আগামী ১০ ডিসেম্বর।

বহুল প্রতীক্ষিত এই নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের দিন ছিল রোববার (২৬ নভেম্বর)। এদিন দুপর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্থানীয় আগ্রা তান্দুরী রেস্টুরেন্টে প্রার্থীরা উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেন।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সিপার আহমেদ, নজরুল আলম, লিপন চৌধুরী। মনোনয়নপত্র বাছাই এবং অন্যান্য কার্যাদি পর্যবেক্ষণ করতে নির্বাচন কমিশনার পাশাপাশি সার্বিক সহযোগিতা করেন বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ নাসির উদ্দিন জেবুল।

jagonews24

এছাড়াও সার্বিকভাবে সহযোগিতায় ছিলেন সাবেক সাধারণ সম্পাদক বদরুল আলম মাসুদ, মাইনুল হক, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুশফিক চৌধুরীসহ অন্যান্যরা।

উৎসবমুখর পরিবেশে স্বত:স্ফুর্তভাবে কার্যকরী পরিষদের ২৪ পদের বিপরীতে ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, সভাপতি পদে একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন আব্দুল মুনিম এবং সাধারণ সম্পাদক পদে একক প্রার্থী লায়েক আহমেদ।

নির্বাচন কমিশনার সিপার আহমেদ নির্বাচন পরিচালনায় সবার স্বত:স্ফুর্ত অংশগ্রহণ প্রশংসনীয় উল্লেখ নেতৃত্ব নির্বাচন পর্যন্ত সবার সহযোগিতা কামনা করেন।

jagonews24

এ সময় নির্বাচন কমিশনার নজরুল আলম সুন্দর ও সুশৃঙ্খলভাবে মনোনয়নপত্র জমা এবং এখন পর্যন্ত সব কাজ সম্পন্ন করার জন্য সকল প্রার্থী ও সমর্থকদের ধন্যবাদ জানিয়ে সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশে বহুল প্রত্যাশিত ২০২৩-২০২৫ কার্যনির্বাহী সংসদের নেতৃত্ব হস্তান্তরে ক্যালিফোর্নিয়ায় বসবাসরত সিলেটবাসীদের সহযোগিতা কামনা করেন।

এর আগে শনিবার (২৫ নভেম্বর) রাতে লসএঞ্জেলেসে বাঙালি মালিকানাধীন আনারবাগ ইন্ডিয়ান রেস্টুরেন্টে জালালবাদীদের নিয়ে এক নৈশভোজ ও চা-চক্রের আয়োজন করা হয়। এ সময় জাললাবাদ অ্যাসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়ার পরবর্তী কেবিনেট নির্বাচন নিয়ে আলোচনা হয়।

নৈশভোজে সভাপতি পদপ্রার্থী আব্দুল মুনিম এবং সাধারণ সম্পাদক লায়েক আহমেদ সবার কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেন। কার্যকরী কমিটির সদস্যসহ বিপুলসংখ্যক প্রবাসী জালালাবাদবাসীর উপস্থিতিতে অসুস্থ রুনু আহমেদের সুস্থতা এবং ফিলিস্তিনে যুদ্ধে নিহত ও গৃহবন্দিদের জন্য বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

jagonews24

এ সময় উপস্থিত ছিলেন কার্যকরী পরিষদের সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সদ্য বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন জেবুল, উপদেষ্টা আব্দুল হান্নান, উপদেষ্টা সাইফুদ্দিন মানিক, উপদেষ্টা আনোয়ার হোসেন রানা, উপদেষ্টা গোলাম কিবরিয়া, উপদেষ্টা লুৎফুল কবির চৌধুরী, উপদেষ্টা আব্দুল বাসিত, উপদেষ্টা লুৎফুর রহমান, সাবেক সভাপতি হাবিব আহমদ টিয়া, সাবেক সভাপতি মাহতাব আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক বদরুল আলম মাসুদ, সাবেক সাধারণ সম্পাদক বদরুল চৌধুরীসহ।

‘জালালাবাদ অ্যাসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়া’ একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন। সুরমা, কুশিয়ারা, মনু ও খোয়াই নদী বেষ্টিত সিলেট বিভাগের চারটি জেলা- সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, ও মৌলভীবাজার, তথা দেশের উত্তর-পূর্বাঞ্চলে অবস্থিত অঞ্চল নিয়েই জালালাবাদ এলাকা। আর এ এলাকার প্রবাসী জনগোষ্ঠীর সংগঠন জালালাবাদ অ্যাসোসিয়েশন।

জালালাবাদ অ্যাসোসিয়েশনের মূল উদ্দেশ্য জাতীয় অগ্রযাত্রার সাথে সাথে সিলেট বিভাগের সার্বিক উন্নতি ও অগ্রগতির অভিষ্ট লক্ষ্যে অগ্রসর হওয়া। বিশেষ করে শিক্ষা ও সিলেটি সংস্কৃতিতে এগিয়ে নিতে এই সংগঠন নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]