মালয়েশিয়ায় ভবন ধসে নিহত তিন বাংলাদেশির পরিচয় শনাক্ত

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ২৯ নভেম্বর ২০২৩
নিহত ও আহতদের পরিচয় শনাক্ত করছেন বাংলাদেশ কনস্যুলেট ইসমাইল আলাউদ্দীন ও বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব এএসএম জাহিদুর রহমান। ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় নির্মাণাধীন ভবন ধসে নিহত তিন বাংলাদেশি শ্রমিকের পরিচয় শনাক্ত করা হয়েছে। একই সঙ্গে আহত দুই শ্রমিকেরও পরিচয় পাওয়া গেছে। এ ঘটনায় আরও চারজন নিখোঁজ রয়েছেন। তারা সবাই বাংলাদেশি শ্রমিক বলে জানিয়েছে পুলিশ।

ঘটনাস্থল থেকে বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব এ এস এম জাহিদুর রহমান এ প্রতিবেদককে মোবাইলফোনে নিহতদের পরিচয় শনাক্ত করেন। নিহতরা হলেন- মোহাম্মদ মোকাদ্দেস আলী (৪৬), মোহাম্মদ সাইফুল ইসলাম (২৯) ও মো. আহেদ আলী (৪২)। আহত দুজন হলেন- মো. রাজু ইসলাম (৩৩) ও মো. উজ্জল মৃধা (৩০)। তাদের স্থানীয় পেনাং হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে উজ্জ্বলের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন সচিব এ এস এম জাহিদুর রহমান।

আরও পড়ুন>>> মালয়েশিয়ায় নির্মাণাধীন ভবন ধসে তিন বাংলাদেশির মৃত্যু

এর আগে মঙ্গলবার স্থানীয় সময় রাত পৌনে ১০টার দিকে দেশটির পেনাং রাজ্যে এ দুর্ঘটনা ঘটে। পেনাংয়ের উপ-পুলিশ প্রধান মোহাম্মদ ইউসুফ জান মোহাম্মদ এক সংবাদ সম্মেলনে নিশ্চিত করেন যে এ ঘটনার হতাহতরা বাংলাদেশি নাগরিক।

 

jagonews24মালয়েশিয়ায় ধসে পড়া নির্মাণাধীন ভবনে অনুসন্ধান চালাচ্ছে ফায়ার সার্ভিস। ছবি: সংগৃহীত

জান মোহাম্মদ বলেন, মঙ্গলবার স্থানীয় সময় রাত ৯টা ৪৫ মিনিটে দুর্ঘটনার খবর পায় পুলিশ। ভবন ধসে দুই শ্রমিক ঘটনাস্থলেই মারা যান। আরেকজন হাসপাতালে মারা যান। এ ঘটনায় দুই শ্রমিক গুরুতরভাবে আহত হয়েছেন। তাদের উদ্ধার করে পেনাং হাসপাতালে পাঠানো হয়েছে।

চার শ্রমিক এখনো নিখোঁজ রয়েছেন জানিয়ে জান মোহাম্মদ বলেন, তারা ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন বলে ধারণা করা হচ্ছে। ফায়ার সার্ভিস অনুসন্ধান তৎপরতা চালিয়ে যাচ্ছে।

এমআইএইচএস/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]